প্রকাশিত : ১৪ নভেম্বর, ২০২৩ ২১:৫৫

বিশিষ্ট সাংবাদিক সমুদ্র হক’র ইন্তেকালে শোক

প্রেস বিজ্ঞপ্তি
বিশিষ্ট সাংবাদিক সমুদ্র হক’র ইন্তেকালে শোক

দৈনিক জনকন্ঠের সিনিয়র রিপোর্টার সমুদ্র হক(এসএম খবিরুল হক) আর নেই( ইন্নালিল্লাহি.........রাজিউন)। মঙ্গলবার সকালে তিনি বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭১ বছর। বিশিষ্ট এই সাংবাদিক প্রতিষ্ঠাকাল থেকে দৈনিক জনকন্ঠে কর্মরত ছিলেন। তিনি দুই কন্যা, স্ত্রী ও ৪ ভাইসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

দীর্ঘ দিন ধরে তিনি হৃদ রোগে ভুগছিলেন। সকালে তিনি বগুড়া শহরের সুত্রাপুরে নিজ বাসভবনে অসুস্থ্য হয়ে পড়েন।
দ্রুত তাকে বগুড়া শজিমেক হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সাংবাদিকদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

খ্যাতিমান এই সাংবাদিকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বগুড়ায় কর্মরত সাংবাদিকরা তার বাসায় ছুটে যান। বিকাল ৩ টায় শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ তার নিত্যদিনের অতিপ্রিয় আঙ্গিনা বগুড়া প্রেসক্লাবে আনা হয়। সেখানে প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের নেতৃবন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মীরাসহ জেলা পুলিশ প্রশাসন, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বগুড়া জেলা পরিষদ, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ তার প্রতি শ্রদ্ধা জানান।
বাদ মাগরিব বগুড়া কেন্দ্রীয় ঈদগাহে তার জানাজা হয়।

তাঁর মৃত্যুতে বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, সহসভাপতি আব্দুস সালাম বাবু, এস এম কাওসার, মাসুদুর রহমান রানা, যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন ও সাজেদুর রহমান সিজু, দপ্তর সম্পাদক শফিউল আযম কমল, কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ ঠান্ডা, সাহিত্য সম্পাদক সাইফুল ইসলাম, ক্রীড়া সম্পাদক লতিফুল করিম, পাঠাগার সম্পাদক এইচ আলিম, নির্বাহী কমিটির সদস্য আরিফ রেহমান, জেএম রউফ, ফরহাদুজ্জামান শাহী, আব্দুল মোত্তালিব মানিক, প্রদীপ ভট্টাচার্য্য শংকর, তানসেন আলম, নাজমুল হুদা নাসিম ও আব্দুর রহিম শোক প্রকাশ করেছেন।

এছাড়া বগুড়া সাংবাদিক ইউনিয়ন বিইউজের সভাপতি আমজাদ হোসেন মিন্টু ও সাধারণ সম্পাদক জেএম রউফ শোক প্রকাশ করেছেন।

অন্যদিকে বিএফইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ এক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উপরে