প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২৩ ২২:৫৬

নন্দীগ্রামে এক রাতে ৩টি ট্রান্সফরমার চুরি

নন্দীগ্রাম(বগুড়া)প্রতিনিধি:-
নন্দীগ্রামে এক রাতে ৩টি ট্রান্সফরমার চুরি

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার গ্রাম অঞ্চল থেকে ৩টি বিদ্যুৎ চালিত ৩টি ট্রান্সফরমার চুরি হওয়ার খবর পাওয়া গেছে। চুরির ঘটনাটি ঘটেছে উপজেলার ১নং বুড়ইল ইউনিয়ন মাঠে। চুরি হওয়া ট্রান্সফরমারগুলোর একটিও উদ্ধার না হওয়ায় ওই এলাকার কৃষকরা ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, উপজেলার ১নং বুড়ইল ইউনিয়নের ভদ্রদিঘীর পশ্চিম মাঠ থেকে দোহার গ্রামের মৃত বলরাম এর পুত্র বসুদেবের ৫কেভি, ভদ্র্রদিঘী গ্রামের মৃত মমতাজ আলীর ছেলে মোখলেছার রহমানের ১০কেভি, কহুলী গ্রামের মৃত মতলেব আলীর ছেলে শহিদুল ইসলামের ১০কেভি ট্রান্সফরমার গত বৃহস্পতিবার রাতে কে বা কাহারা চুরি করে নিয়ে যায়।

এবিষয়ে বাসুদেব এই প্রতিনিধিকে জানান, নন্দীগ্রামে ট্রান্সফরমার চুরি একটি স্বাভাবিক বিষয়ে পরিনত হয়েছে, এপর্যন্ত অনেক ট্রান্সফরমার চুরি হয়েছে কিন্তু এর কোন প্রতিকার হয়নি বর্তমানে আলুর জমিতে সেচ ইরি বোরো বীজ ফেলানো সহ বিভিন্ন ধরনের সেচ দেওয়া প্রয়োজন, কিন্তু এভাবে চুরি হওয়ার কারনে আমাদের পক্ষে লক্ষ লক্ষ টাকা জোগার করে বার বার ট্রান্সফরমার ক্রয় করা সম্ভব হচ্ছে না যার কারনে আমরা চরম অর্থ সংকট সহ সামনে পানি সংকটে পড়তে যাচ্ছি। মাঠে বীজতলা ফেলানো হয়েছে যদি দ্রুতmট্রান্সফরমারের ব্যবস্থা না করা যায় বীজতলা আলু ও শাক সবজি নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি আরো জানান, প্রতি ১০কেভি ট্রান্সফরমারের মূল্য ৭২ হাজার টাকা এত টাকা দিয়ে কিনতে হিমসিম খেতে হচ্ছে।

এবিষয়ে নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আজমগীর হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, অভিযোগ পেলে আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

উপরে