প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২৩ ২৩:০৩

শিবগঞ্জ সংসদ নির্বাচনে মাঠ দখলে আওয়ামী লীগ

মাঠে নেই জাতীয় পার্টি ও বিএনপি জোট
সোহেল আক্তার মিঠু শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি ঃ
শিবগঞ্জ সংসদ নির্বাচনে মাঠ দখলে আওয়ামী লীগ

আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচন উপলক্ষে ৩৭ বগুড়া-২ শিবগঞ্জ আসনে মাঠ দখলে আওয়ামীলীগ ও জাতীয় পার্টির মধ্যে দ্বন্দ্ব মাঠে নেই বিএনপি।

বৃহস্পতিবার পর্যন্ত ঢাকায় দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের শেষ দিনে দিনে বগুড়ার শিবগঞ্জ আসনে আওয়ামীলীগ দলীয় ও স্বন্ত্র প্রার্থীসহ মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ১১ জন। আওয়ামী লীগ দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন, শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক, বগুড়া জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য আজিজুল হক, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মোবাশ্বার হোসেন স্বরাজ, উপজেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রিজ্জাকুল ইসলাম রাজু, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার।

দলীয় প্রার্থীরা কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যালয় হতে মনোনয়ন সংগ্রহ করে। মনোনয়ন পত্র গ্রহণের শেষ পর্যায়ে মনোনয়ন পত্র তোলেন জাতীয় পার্টির বর্তমান এমপি শরিফুল ইসলাম জিন্নাহ, স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন তুলেছেন সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি পার্কের স্বত্ত্বাধীকারী বিউটি বেগম, আটমূল ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন, রায়নগর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি। স্বতন্ত্র প্রার্থীরা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং অফিসার তাহমিনা আক্তার ও উপজেলা নির্বাচন অফিসার শহিদুল রহমান আকন্দ এর নিকট থেকে এ মনোনয়ন পত্র সংগ্রহ করেন। কে হচ্ছেন শিবগঞ্জ আসনের আওয়ামীলীগের দলীয় প্রার্থী তা নিয়ে নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে মধ্যে ব্যাপক কৌতুহল বিরাজ করছে।

এই নির্বাচন আসনটি স্বাধীনতার ৫৩ বছর পর নৌকার গণজোয়ার বইছে বলে আওয়ামী লীগের নেতা কর্মীরা জানান। তারা আশাবাদ ব্যক্ত করেন, এবার সংগঠনের দিক থেকে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ রাজশাহী বিভাগের মধ্যে একটি শক্তিশালী অবস্থানে রয়েছে।

নেতাকর্মীরা জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য কন্যা গণতন্ত্রের মানুষ কন্যা দেশ রতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রার্থীকে মনোনয়ন দিলে এ আসনে নৌকার জয় সুনিশ্চিত। জননেত্রী শেখ হাসিনর উন্নয়নের ধারায় ভাসছে গোটা বাংলাদেশ। এই উন্নয়নের ধারাহিকতা বজায় রাখতে শিবগঞ্জ আসনের অবহেলিত মানুষের ভাগ্য উন্নয়নে তারা দলীয় প্রার্থী চান বলে একাধিক দলীয় সংগঠনের নেতৃবৃন্দ এ আসনে নৌকা মার্কার প্রার্থীর জয় সুশ্চিত করার লক্ষে সকল দ্বিধাদন্দ ভুলে এক হয়ে কাজ করবে বলে আবাদ ব্যক্ত করেছেন।

এব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দলীয় মনোনয়ন প্রত্যাশী তৌহিদুর রহমান মানিক বলেন, শিবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক মডেল উপজেলা হিসাবে প্রতিষ্ঠিত করতে বঙ্গবন্ধ কন্যা জননেত্রী শেখ হাসিনা সকল নির্দেশ মেনে চলবো। শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগকে একটি আদর্শ সংগঠন হিসাবে দাড় করেিেছ। গণগণই সকল ক্ষমতার উৎস। আমি আশাবাদ ব্যক্ত করছি শিবগঞ্জে অবহেলিত নিপিড়ীত নির্যাতিত দলীয় নেতাকর্মীরা আমার সঙ্গে রয়েছে। তাদের সঙ্গে নিয়ে ইনশা আল্লাহ দলীয় প্রার্থী ৩৭ বগুড়া-২ শিবগঞ্জ আসন জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিব।

উপরে