প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২৩ ২৩:৪৭

শিবগঞ্জে গাংনাই নদী থেকে গ্রেনেড উদ্ধার

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ
শিবগঞ্জে গাংনাই নদী থেকে গ্রেনেড উদ্ধার
বগুড়ার শিবগঞ্জে গাংনাই নদীতে মাছ ধরতে গিয়ে জালের সাথে উঠে আসে গ্রেনেডটি নিষ্ক্রিয় করা হয়েছে।  মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার আমতলিতে একটি ইট ভাটায় এ গ্রেনেটটি নিষ্ক্রিয় করা হয়।
 
এর আগে গত সোমবার বেলা ৩টার দিকে গাংনাই নদীতে মাছ ধরতে গিয়ে এ গ্রেনেডটি পাওয়া যায়।  এলাকাটি পাকিস্তানি আমলে কুটি বাড়ি নামে পরিচিত ছিলো। প্রত্যক্ষদর্শী চাঁদনিয়া শিবগঞ্জের জামিল সরকার বলেন, আমি গত সোমবার বেলা ৩টার দিকে গাংনাই নদীতে মাছ ধরার জন্য গেলে আমার জালের সাথে ঐ গ্রেনেডটি উঠে আসে। খবর পেয়ে  মঙ্গলবার সকালে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে এলাকার নিয়ন্ত্রণ নিয়ে সাধারণ জনসাধারণকে নিরাপদ দূরত্বে সরে দেয়। 
 
স্থানীয়রা ধারণা করছে, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময়  এই এলাকায় আগে পাকিস্তানী হানাদার বাহিনীদের ক্যাম্প ছিলো।  এ হ্যান্ড গ্রেনেড স্বাধীনতা যুদ্ধের সময়ের। এবিষয়ে শিবগঞ্জ থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) জিল্লুর রহমান বলেন, এ হ্যান্ড গ্রেনেড অনেক আগেকার হলেও এর ভয়াবহতা এখনো থাকতে পারে। ঢাকা থেকে কাউন্টার ট্যাররিজম এর বোমা ডিসপোজাল ইউনিটকে জানানো হয়েছে। তারা এসে এটিকে নিস্ক্রিয় করবে। উদ্ধারকৃত হ্যান্ড গ্রেনেড দেখার জন্য উৎসুক জনতার ভির লক্ষ করা গিয়েছে।
উপরে