প্রকাশিত : ৮ ডিসেম্বর, ২০২৩ ১১:১৬

নির্বাচনী কর্মকান্ডে শিশুদের ব্যবহারবন্ধে বগুড়ায় স্মারকলিপি প্রদান

প্রেস বিজ্ঞপ্তি
নির্বাচনী কর্মকান্ডে শিশুদের ব্যবহারবন্ধে বগুড়ায় স্মারকলিপি প্রদান
শিশু সুরক্ষা নিশ্চিতে মিছিল, মিটিং, ক্যাম্পেইনসহ নির্বাচনী সকল কর্মকান্ডে শিশুদের ব্যবহার বন্ধে বগুড়ায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এবং সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তাকে পৃথক দুটি স্মারকলিপি দিয়েছেন ন্যাশনাল চিলড্রেনস্ টাস্ক ফোর্স (এনসিটিএফ) বগুড়া জেলা শাখার নেতৃবৃন্দ।
 
ইয়েস বাংলাদেশের সহযোগিতায় বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে এনসিটিএফ বগুড়ার সভাপতি শাহরিয়ার নাফিজ ও সাধারণ সম্পাদক মালিহা ইসলামের নেতৃত্বে জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলামের হাতে স্মারকলিপি তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দরা। এসময় রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম শিশুদের এই চাওয়ার প্রতি সমর্থন জানিয়ে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, শিশুরাই আগামী দিনের সমৃদ্ধ বাংলাদেশের কারিগর তাই তাদের সুরক্ষা নিশ্চিতকরণ আমাদের অন্যতম দায়িত্ব। ইতিমধ্যেই নির্বাচনে অংশ নিতে যাওয়া সকল প্রার্থীকেই এ বিষয়ে বলা হয়েছে যা আবারো সতর্ক করা হবে যেন কেউ কোনভাবেই শিশুদের নির্বাচনী কোন কর্মকান্ডে অংশগ্রহণ না করায়। 
 
এনসিটিএফ বগুড়ার জেলা ভলেন্টিয়ার সাংবাদিক সঞ্জু রায়ের ব্যবস্থাপনায় এনসিটিএফ বগুড়ার শিশু নেতৃবৃন্দরা পরবর্তীতে বগুড়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসানের নিকট একই দাবিতে স্মারকলিপি প্রদান করে। সুরক্ষা নিশ্চিতে শিশুদের এই কর্মসূচিতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন এনসিটিএফ বগুড়ার সহ-সভাপতি সওদা সাঈদ, শিশু গবেষক জায়মা আলম মারিয়াম, শিশু সাংসদ তাহবিবা তাবাচ্ছুম, সাংগঠনিক সম্পাদক মৌমিতা আক্তার এবং জেলা ভলেন্টিয়ার হাবিবা নাসরিন। 
 
শিশু নেতৃবৃন্দ বলেন, নির্বাচন আসলেই রাজনৈতিক বিভিন্ন কর্মকান্ডে উপস্থিতি বাড়াতে শিশুদের অপব্যবহার করা হয় যা সবাই না করলেও অনেকেই করে। যেহেতু আমাদের দেশের আইন অনুযায়ী ১৮ বছরের নিচে সবাই শিশু তাই তাদের সুরক্ষা নিশ্চিতে যথাযথ কর্তৃপক্ষের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হতে হবে। এনসিটিএফ নেতৃবৃন্দরা এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেছেন।
উপরে