প্রকাশিত : ৯ ডিসেম্বর, ২০২৩ ২১:৪৯

বগুড়ায় কিন্ডার গার্টেন কল্যান এ্যাসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ায় কিন্ডার গার্টেন কল্যান এ্যাসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা

বগুড়ায় শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে কিন্ডার গার্টেন কল্যাণ এ্যাসোসিয়েশনের আয়োজনে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।  শনিবার সকাল ১০টায় বগুড়া পৌর হাইস্কুল এন্ড কলেজে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে জেলার ৪০টি কিন্ডারগার্টেন ও মাদরাসার এক হাজার ৪৬৫ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহণ করে। 

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। পরিদর্শনকালে তিনি বলেন, ইংরেজী হচ্ছে প্রযুক্তির হাতিয়ার। ছোট থেকেই ছেলেমেয়েদেরকে বাংলা ভাষার পাশাপাশি ভালো ভাবে ইংরেজী চর্চায় মনোনীবেশ করতে হবে। প্রতিদিন যদি ছেলেমেয়েদেরকে দুটি করে ইংরেজী শব্দ শিখানো যায় তাহলে ভবিষ্যতে তারা ইংরেজীতে পারদর্শী হয়ে উঠবে। 

তিনি আরও বলেন, বগুড়া কিন্ডারগার্টেন কল্যান এ্যাসোসিয়েশন শিক্ষার্থীদের মেধা বিকাশে কাজ করছে। শুধু তাই নয় সততা, চারিত্রিক মাধুর্যতা সৃষ্টি, মৌলিক মানবীয় গুণাবলি অর্জনসহ সমাজ ও রাষ্ট্রের জন্য যোগ্য ও আদর্শ নাগরিক তৈরিতে অগ্রনী ভূমিকা পালন করবে। 

এসময় আরও বক্তব্য রাখেন বগুড়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু ওবায়দুল হাসান ববি, কিন্ডার গার্টেন কল্যাণ এ্যাসোসিয়েশনের সভাপতি মো. গোলাম মোস্তফা, সহ-সভাপতি মো. তনছের আলী প্রামানিক, সাধারণ সম্পাদক আহসান কবির মন্ডল, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, মিল্লাত, পার্থ কুমার মহন্ত, কোষাধ্যক্ষ কোহিনুর খানম, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, মোহাম্মাদ আলী, মঞ্জুরুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুবা রেজওয়ান, মানিকুর রহমানসহ প্রমুখ। 

বৃত্তি পরীক্ষায় প্রথম ধাপে কেজি থেকে ৫ম শ্রেণীর ছাত্রছাত্রী অংশ নেয়। এরপর দ্বিতীয় ধাপে তৃতীয় থেকে ৫ম শ্রেণীর ছাত্রছাত্রীরা অংশগ্রহন করে। 

উপরে