প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী, ২০২৪ ১৩:০৭

শিবগঞ্জ পৌরসভা উপ-নির্বাচনে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জ পৌরসভা উপ-নির্বাচনে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা

শিবগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনের তপশীল ঘোষণার পর থেকে  শিবগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনের মেয়র পদে সম্ভব্য প্রার্থীরা গণসংযোগ ও খুলি বৈঠকে ব্যস্ত সময় অতিবাহিত করছে। আগামী ৯ মার্চ শিবগঞ্জ পৌরসভা উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য ৩ জন প্রার্থী পৌর এলাকার ৯টি ওয়ার্ডের বিভিন্ন মহল্লায় রাতদিন প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। 

জানা যায়, শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে তৌহিদুর রহামন মানিক দুই বার নির্বাচিত হন। তিনি ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ায় মেয়র পদ থেকে পদত্যাগ করেন এবং প্রার্থী হলেও কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশে জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ গ্রহণ না করে দলীয় প্রার্থীতা প্রত্যাহার করেন। ফলে মেয়র পদটি শুন্য ঘোষণা হলে নির্বাচন কমিশন ২৪শে জানুয়ারী উপনির্বাচনের তফশিল ঘোষণা করেন। তফশিল ঘোষণার পর থেকে তোড়জোড় শুরু হয় প্রার্থীদের। প্রার্থীদের মধ্যে যারা নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন তারা হলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা ছাত্র লীগ সভাপতি ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক এবং বর্তমান ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, সমাজ সেবক ও ব্যবসায়ী চিকিৎসক হামদান মন্ডল। 

মেয়র প্রার্থীদের মধ্যে তৌহিদুর রহমান মানিক বলেন, নৌকা মার্কা নিয়ে মেয়র নির্বাচিত হয়েছিলাম। এলাকার আশানুরুপ উন্নতি করেছি। এলাকার ভোটারদের অনুরোধে উপনির্বাচনে অংশ গ্রহণ করছি। উন্নয়নের ধারা অব্যহত রাখতে পুনরায় জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।  অপর প্রার্থী রিজ্জাকুল ইসলাম রাজু বলেন, তৃণমূল পর্যায় থেকে রাজনীতি করে আসছি। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে এলাকার জনগণের ব্যপক সাড়া পেয়েছি। পৌরসভা উপনির্বাচনে অংশ গ্রহণ করে নির্বাচিত হলে এলাকার রাস্তাঘাট নির্মাণ, সড়ক বাতি স্থাপন এবং অসহায় গবির মানুষের পাশে থাকব ইনশাআল্লাহ। আরেক প্রার্থী তরুন সমাজসেবক চিকিৎসক হামদান মন্ডল বলেন, এলাকার সার্বিক উন্নয়ন ও মাদক মুক্ত যুব সমাজ গড়তে এবং অবহেলিত মানুষের পাশে দাড়ানোর ইচ্ছা পোষণ করেন। 

 

উপরে