প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী, ২০২৪ ১৪:০৫

সৈয়দপুরে ৫ হোটেল মালিকের ২৯ হাজার টাকা জরিমানা আদায়

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে ৫ হোটেল মালিকের ২৯ হাজার টাকা জরিমানা আদায়

নীলফামারীর সৈয়দপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভেজাল বিরোধী অভিযানে পাঁচটি হোটেল মালিকের ২৯ হাজার টাকা জরিমানা  আদায়  করা হয়েছে। মঙ্গলবার মানবদেহের জন্য ক্ষতিকর রং ও কেমিক্যাল ব্যবহার এবং  অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে খাবার তৈরি ও বিক্রি দায়ে ওই পরিমাণ অর্থদন্ড করা হয়। এছাড়াও হোমিও চিকিৎসা নামে মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে শহরের বঙ্গবন্ধু সড়কের জার্মান হোমিও কমপ্লেক্স নামের একটি ভুয়া চিকিৎসা কেন্দ্র সীলগালা করে দেয়া হয়েছে।  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (ডিডি) মো. আজহারুল ইসলামের নেতৃত্বে ওই ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, গতকাল মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  রংপুর বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (ডিডি) মো. আজহারুল ইসলামের নেতৃত্বে সৈয়দপুরে একটি ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে সৈয়দপুর শহরে  শহীদ ডা. জিকরুল হক সড়কের পাঁচমাথা মোড় এলাকার শাহী হোটেল, ছামিদুল হোটেল, সিরাজ মিষ্টি দোকান এবং শহরের উপকন্ঠে চৌমুহনী বাজারে তৃপ্তি এবং দৃষ্টি হোটেল ও রেস্তোরাঁয় অত্যন্ত নোংরা পরিবেশে খাবার তৈরি ও  খোলামেলাভাবে খাবার রাখাসহ মানবদেহের জন্য ক্ষতিকর  রং ও কেমিক্যাল ব্যবহারের দায়ে ভোক্তা আইনের বিভিন্ন ধারায় পৃথক পৃথক জরিমানা করা হয়। এর মধ্যে চৌমুহনী বাজারের তৃপ্তি হোটেল মালিকের ১৫ হাজার টাকা , দৃষ্টি হোটেল মালিকের টাকা হাজার এবং শহরের ছামিদুল হোটেল মালিকের তিন হাজার, শাহী হোটেল মালিকের তিন হাজার, সিরাজ মিষ্টি দোকানের চার হাজার টাকা জরিমানা করা হয়। 

এসময় অন্যান্যদের মধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মো. বোরহান উদ্দিন, নীলফামারী কার্যালয়ের সহকারি পরিচালক  মো. শামসুল আলম,  সৈয়দপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার ও থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নীলফামারী কার্যালয়ের সহকারি পরিচালক মো.শামসুল আলম বলেন, অভিযান চলাকালে  বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান মালিককে সতর্ক করা হয়েছে।  আর ভোক্তাদের স্বার্থে  আমাদের দপ্তরের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। 

 

উপরে