প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী, ২০২৪ ১৪:১৮

সাপাহারে একুশে ফেব্রুয়ারি ও ৭ মার্চ দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

সাপাহার নওগাঁ প্রতিনিধিঃ
সাপাহারে একুশে ফেব্রুয়ারি ও ৭ মার্চ দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা
নওগাঁর  সাপাহারে একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং ঐতিহাসিক ৭ মার্চ দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
 
বুধবার সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য ও দিকনির্দেশনা প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন।
 
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা প. প. কর্মকর্তা ডাঃ মুহা, রুহুল আমিন, থানার অফিসার ইনচার্জ ওসি পলাশ চন্দ্র দেব, সহকারী কমিশনার ভূমি সারমিন জাহান লুনা, উপজেলা পরিষদের মহিলা  ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, প্রাণী বিষয় কর্মকর্তা গোলাম রাব্বানী সহ   ইউপি চেয়ারম্যানগন, উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা- কর্মচারী, শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। সভায় দিবস পালনের কর্মসূচি গ্রহণ ও সরকার ঘোষিত জাতীয় পতাকা উত্তোলনের ক্ষেত্রে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নতুন নিয়ম করেছে সরকার। ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের পতাকা বিধিমালা, ১৯৭২’ সংশোধন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।নতুন নিয়মে পতাকা অর্ধনমিত রাখার ক্ষেত্রে পতাকা দণ্ডের ওপর থেকে চার ভাগের একভাগ দৈর্ঘ্যের সমান নিচে ওড়াতে হবে। মর্মে সভায় অবগত করা হয়েছে।
উপরে