প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী, ২০২৪ ১৩:০৫

নোয়াখালীতে এসএসসিও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৩ হাজার ৭৫১ জন

নোয়াখালী প্রতিনিধি
নোয়াখালীতে এসএসসিও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৩ হাজার ৭৫১ জন
সারা দেশের ন্যায় আজ বৃহস্পতিবার থেকে নোয়াখালীতে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমানের পরীক্ষা। নোয়াখালীতে এ পরীক্ষায় অংশ নিচ্ছে ৪৩ হাজার ৭৫১ জন পরীক্ষার্থী শিক্ষার্থী। এর মধ্যে এসএসসিতে ৩২ হাজার ৩৯৪ জন, দাখিলে ৯ হাজার ৫১৯ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১হাজার ৩৮ জন। মোট ৭৫টি কেন্দ্রে এক যোগে শুরু হয় এই পরীক্ষা। 
 
এসব তথ্য নিশ্চিত করেন জেলা শিক্ষা কর্মকর্তা নুর উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর । শিক্ষা কর্মকর্তা বলেন, আজ থেকে বাংলা বিষয়ের পরীক্ষা শুরু হয়ে শেষ হবে ১২ মার্চ।   
 
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নোয়াখালীল সদর উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ৫ হাজার ৯০৩জন, দাখিলে ১ হাজার ৪৫৯ জন,এসএসসি ও দাখিল ভোকেশনাল ৪৭৫জন। সুবর্ণচর উপজেলায় এসএসসিতে ২ হাজার ৫৫৫জন, দাখিলে ৮২৩ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৩১জন।  কবিরহাট উপজেলায় এসএসসিতে ২ হাজার ৫৪৩ জন, দাখিলে পরীক্ষার্থী ৬৯২জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ৬৬জন।  কোম্পানীগঞ্জ উপজেলায় এসএসসিতে ২ হাজার ৮১৬জন, দাখিলে ১ হাজার ৩২ জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৯৭ জন। সেনবাগে উপজেলায় এসএসসিতে ২ হাজার ৮২৮জন, দাখিলে ১হাজার ১৬জন,এসএসসি ও দাখিল ভোকেশনাল ১৮৭জন।  চাটখিল উপজেলায় এসএসসিতে ২ হাজার  ৬জন এবং দাখিলে ৭২৫জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ২৭৪জন।  সোনাইমুড়ী উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ৩হাজার ৭৪৮জন, দাখিলে ৯৮২জন, এসএসসি ও দাখিল ভোকেশনাল ২০জন।  হাতিয়া উপজেলায় এসএসসি পরীক্ষার্থী ২হাজার ৭১৭জন, দাখিলে পরীক্ষার্থী ৯৪২জন, এসএসসি ও দাখিল ভোকেশনালে ৯৯জন।  বেগমগঞ্জ উপজেলায় ৬হাজার ৪৫৫জন এসএসসি পরীক্ষার্থী হাজার জন, দাখিলে ১হাজার ৭৪৮জন, এসএসসি ও দাখিল ভোকেশনালে ৩৮৯জন পরীক্ষায় অংশগ্রহণ করার কথা রয়েছে।
 
উপরে