প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারী, ২০২৪ ১৩:২২

বগুড়া ওয়াইএমসিএ শিক্ষা প্রতিষ্ঠানদ্বয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া ওয়াইএমসিএ শিক্ষা প্রতিষ্ঠানদ্বয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

সোনালী সূর্যের আলোয় ঝলমলে সকালে, বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ ও বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট এর যৌথ আয়োজনে শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গনে বৃহস্পতিবার আনন্দ মুখরিত পরিবেশে অনুষ্ঠিত হলো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

শিক্ষা প্রতিষ্ঠান অধ্যক্ষ রবাট রবিন মারান্ডীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া ইয়াং মেনস খ্রীষ্টিয়ান এসোসিয়েশন এর গভর্নিং বডি ও শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ারম্যান এ্যাড. বার্নাড তমাল মন্ডল। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের খেলাধুলার প্রতি আগ্রহ দেখে আমি অত্যন্ত আনন্দিত। খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এছাড়া নিয়মানুবর্তিতা, নেতৃত্ব, সহযোগিতার মতো গুণাবলী বিকাশেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ক্রীড়া প্রতিযোগিতায় যারা অংশ গ্রহণ করে জয়লাভ করতে পারেনি, পরাজয়কে হতাশার কারণ না ভেবে, পরবর্তীতে আরও ভালো করার জন্য চেষ্টা অব্যাহত রাখতে হবে। আমাদের বিদ্যালয় সবসময়ই খেলাধুলার উপর বিশেষ গুরুত্ব দিয়ে এসেছে। আমরা শিক্ষার্থীদের মধ্যে খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টি এবং তাদের প্রতিভা বিকশিত করার জন্য নিয়মিত বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে থাকি। 

তিনি আরো বলেন, সমাজ থেকে কুসংস্কার, অন্যায়-অত্যাচার দূরীকরণে যেমন শিক্ষার বিকল্প নেই, তেমনি মাদকমুক্ত সমাজ গঠনেও খেলাধুলার কোনো বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা করার সুযোগ করে দিতে হবে। লেখাপড়ার পাশাপাশি ছেলেমেয়েদের খেলাধুলায়ও পারদর্শী করে গড়ে তোলা শিক্ষকদের দায়িত্ব। সমাজ থেকে মাদক দূরীকরণে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ন্যাশনাল কাউন্সিল অব ওয়াইএমসিএস অব বাংলাদেশ এর সাবেক সভাপতি ও স্থানীয় সংগঠনের উপদেষ্টা মিঃ দিলীপ মারান্ডী, বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ প্রকৌশলী ভিভিয়ান রিওন মারান্ডী। শিক্ষা প্রতিষ্ঠান উপাধ্যক্ষ মাইকেল আশের বেসরার উপস্থাপনায় নাচ, গান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি খেলাধুলায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

 

উপরে