প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারী, ২০২৪ ২৩:২১

মা-বাবার অনুপ্রেরণাতেই আজ আমি এখানে’

শেরপুর উপজেলা প্রতিনিধি
মা-বাবার অনুপ্রেরণাতেই আজ আমি এখানে’
২০২৩-২৪ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফলে জাতীয় মেধাক্রমে সারা দেশে সপ্তম হয়েছেন বগুড়ার শেরপুর উপজেলার মেয়ে মোছা. রাবেয়া খাতুন রুমা (১৮)। ভর্তি পরীক্ষায় তিনি ৯০ দশমিক ০৫ নম্বর পেয়ে সপ্তম স্থান অর্জন করেন।
 
শনিবার সকালে একান্ত সাক্ষাৎকারে  তিনি বলেন, বাবা-মার অনুপ্রেরণাতেই আজ আমি এখানে।
 
রুমা বগুড়ার শেরপুর উপজেলার শাহ বন্দেগী ইউনিয়নের অন্তর্গত সেরুয়া পাড়ার সেরুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের গণিত শিক্ষক মো. রফিকুল ইসলাম ও গৃহিণী মোছা. আজমেরী দম্পতির বড় মেয়ে।
 
পারিবারিক সূত্র জানায়, রুমা ২০২১ সালে সামিট স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও ২০২৩ সালে উপজেলার শেরউড ইন্টারন্যাশনাল (প্রা.) স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি শেষ করেন। তার এমন সাফল্যে পরিবার, এলাকাবাসী ও স্বজনরা আনন্দিত।
 
এমবিবিএস ভর্তি পরীক্ষায় সপ্তম স্থান অধিকারী রুমা  বলেন, 'মহান আল্লাহর  দরবারে লাখো-কোটি শুকরিয়া। এ এক স্বপ্নের মতো অনুভূতি যা ভাষায় প্রকাশ করার মতো নয়। প্রত্যন্ত অঞ্চল থেকে আমি যে ফলাফল অর্জন করেছি, মহান আল্লাহ তায়ালার বিশেষ রহমত ছাড়া এটা কোনোভাবেই সম্ভব ছিল না। সবাই আমার জন্য দোয়া করবেন।'
 
মেয়ের জন্য দোয়া চেয়ে শিক্ষক বাবা বলেন, 'আমার মেয়ে ছোটবেলা থেকেই মেধাবী। তার ফলাফলে আমি, আমার পরিবারসহ পুরো গ্রামবাসী আনন্দিত। দেশবাসীর পাশাপাশি আমার মেয়ে যেন এই গ্রামবাসীর চিকিৎসাসেবায় আজীবন কাজ করতে পারে সে দোয়া করবেন।'গতকাল শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে একান্ত সাক্ষাৎকারে দেশ রূপান্তরকে তিনি বলেন, বাবা-মার অনুপ্রেরণাতেই আজ আমি এখানে।
উপরে