প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী, ২০২৪ ২২:৩৬

স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট জাতি গঠন করতে হবে

প্রেস বিজ্ঞপ্তি
স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট জাতি গঠন করতে হবে

বগুড়া প্রেস ক্লাবের আয়োজনে অমর ২১ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বিকেল ৩টায় বগুড়া প্রেসক্লাব চত্বরে বিভিন্ন গ্রুপে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বগুড়া জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ সাইফুল ইসলাম।

বগুড়া প্রেসক্লাবের সভাপতি ও বিএফইউজে’র রাজশহী বিভাগীয় সহসভাপতি মাহমুদুল আলম নয়নের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, অমর ২১ উদযাপন কমিটির আহবায়ক বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচায্য শংকর। এছাড়া অন্যদের মধে বক্তব্য রাখেন, বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) এর নব নির্বাচিত সভাপতি জেএম রউফ, প্রেসক্লাবের সহ-সভাপতি বিইউজের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান রানা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, দপ্তর সম্পাদক শফিউল আযম কমল, কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ ঠান্ডা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য ফরহাদুজ্জামান শাহী, তানসেন আলম, নাজমুল হুদা নাছিম ও আব্দুর রহিম, বগুড়া ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আসাফ উদ দৌলা ডিউক প্রমুখ। 

বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি বগুড়ার জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম বলেন, ২০৪১ সালের চ্যালেন্স মোকাবেলায় স্মাট বাংলাদেশ গড়ে তুলতে হবে। আর স্মাট বাংলাদেশের জন্য স্মাট জাতি গঠন করতে হবে। স্মাট জাতির কর্নধর আজকের শিশু-কিশোর। আমাদের শিশু-কিশোরদের স্মাট শিশু হিবেবেই গড়ে তুলতে হবে। তিনি বলেন, ভাষার জন্য যারা শহীদ হয়েছেন সেই শহীদ’র আত্মার মাগফেরাত কামনা করেন শ্রদ্ধা জানান। তিনি শ্রদ্ধা জানান, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতাসহ তাঁর পরিবারের শহীদ প্রতি। এছাড়া মহান স্বাধীনতা যুদ্ধে যারা শহীদ হয়েছেন সেই সব শহীদদের প্রতি। শহীদদের আত্মার শপথ নিয়ে বলতে চাই এই দেশের আগামী প্রজন্ম গড়ে উঠবে অসম্প্রদায়িক ধর্মনিরপেক্ষ মানবিক মানুষ হিসেবে। তাহলেই জাতির জনকের স্বপ্ন বাস্তবায়িত হবে। বগুড়া প্রেসক্লাবের এধরণের অনুষ্ঠানকে সাধুবাদ জানিয়ে তিনি আরো বলেন, বগুড়া প্রেসক্লাবের এ ধরণের আয়োজনে সব সময় পাশে থাকবে।

পরে প্রধান চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন, শিল্পী বেলাল আহমেদ ও প্রদীপ ভট্টাচার্য্য শংকর। 

উপরে