প্রকাশিত : ২০ ফেব্রুয়ারী, ২০২৪ ২৩:০৯

সাপাহারে ৫৯ জন ভূয়া পরিক্ষার্থী বহিস্কার

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:
সাপাহারে ৫৯ জন ভূয়া পরিক্ষার্থী বহিস্কার

নওগাঁর সাপাহার উপজেলার সরফতুল্লাহ্ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে দাখিল আরবি সাহিত্য পরীক্ষায় অংশ নেওয়া ৫৯ জন ভূয়া পরিক্ষার্থীকে বহিস্কার ও আটক করা হয়েছে। 

4জানা গেছে, মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত পরিক্ষায় উপজেলার সরফতুল্লাহ্ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৪০টি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের ৭৭৭জন পরিক্ষার্থীর মধ্যে ৭৭৫জন দাখিল পরিক্ষার্থী আরবি সাহিত্য পরীক্ষায় অংশগ্রহন করেন।

পরিক্ষা কেন্দ্র দ্বায়িত্বরত শিক্ষক পরিক্ষার্থীর পরিচয় পত্র যাচাই করার সময় পরিচয় পত্রের ছবির সাথে পরিক্ষার্থীর ছরির কোন মিল না থাকায় ঐ শিক্ষক পরিক্ষা কেন্দ্রের সচিব মোসাদ্দেক হোসেন কে অবহিত করলে এসময় কেন্দ্র সচিব বিষয়টি সাপাহার উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন কে জানান। 

এসময় উপজেলা নির্বাহী অফিসার এবং কেন্দ্র সচিব ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের পরিক্ষার্থীদের মধ্যে ৪৪ জন ছাত্রী ও ১৫জন ছাত্র সহ মোট ৫৯ জন ভূয়া পরিক্ষার্থীদের সনাক্ত করে  তাদের বহিস্কার করে আলাদা দুটি কক্ষে রাখা হয়, এর পরে সেই সমস্ত পরিক্ষার্থীদের প্রতিষ্ঠান প্রধান ও অভিভাবককে পরিক্ষা কেন্দ্রে আসার জন্য নির্দেশ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন।

উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন জানান পরিক্ষার্থীদের বয়স ১৮ বছর না হওয়ায় তাদের পরিবারের সাথে কথা বলে আইনি পদক্ষেপ গ্রহন করা হবে।

উপরে