প্রকাশিত : ২১ ফেব্রুয়ারী, ২০২৪ ১৯:১৫

হিলির পিআইও সরকারি অফিসে বসেই ধূমপান করেন

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
হিলির পিআইও সরকারি অফিসে বসেই ধূমপান করেন
দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) নুরুন্নবী সরকারের বিরুদ্ধে অফিসে বসে প্রকাশ্যে ধূমপানের অভিযোগের প্রমাণ পাওয়া গেছে।
 
সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে অফিসে বসে পিআইও নুরুন্নবী সরকারের প্রকাশ্যে ধূমপানের চিত্র ক্যামেরাবন্দী করা হয়।
 
প্রধানমন্ত্রীর উপহার শীতবস্ত্র (কম্বল) বিতরণের তথ্য জানতে স্থানীয় সাংবাদিকরা সোমবার বিকেল পিআইও’র অফিসে যান। এসময় তিনি তথ্য দিতে রাজি না হয়ে সাংবাদিকদের উপর উত্তেজিত হয়ে উঠেন। পরে সাংবাদিকদের সামনেই নিজ চেয়ারে বসে সিগারেটে আগুন দেন নুরুন্নবী। এসময় তিনি নিজের দাপট ও দাম্ভিকতা দেখিয়ে সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে দীর্ঘ সময় ধূমপানে মগ্ন থাকেন তিনি।
 
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক জনপ্রতিনিধিরা জানান, পিআইও অফিস কক্ষে বসেই নিয়মিত ধূমপান করেন। অফিসে উপস্থিত যে কোন মানুষের মাঝেও প্রকাশ্যে ধূমপান করেন তিনি। অফিসে বসে পিআইও’র প্রকাশ্যে ধূমপানের কারণে ক্ষোভ প্রকাশ করেন সাধারণ মানুষ। পিআইও’র ধূমপানের বিষয়টি নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে সচেতন মহলের মধ্যে।
 
হাকিমপুর (হিলি) উপজেলা নির্বাহী অফিসার অমিত রায়ের নিকট জানতে চাইলে তিনি বলেন, আইন অনুযায়ী পাবলিক প্লেসে ধূমপান নিষেধ। এছাড়া অফিসে বসে কোনো ব্যক্তি বা কর্মকর্তা-কর্মচারী প্রকাশ্যে ধূমপান করতে পারেন না। অফিসে ধূমপান কারা একটি দণ্ডনীয় অপরাধ। সরকারি অফিসে এটা শোভা পায় না। অফিসে বসে পিআইও কর্মকর্তার ধূমপানের বিষয়টি খতিয়ে দেখা হবে।
উপরে