প্রকাশিত : ১৪ এপ্রিল, ২০২৪ ১৬:৪৮

বগুড়া ওয়াইএমসিএ শিক্ষা প্রতিষ্ঠানদ্বয়ের পহেলা বৈশাখ উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া ওয়াইএমসিএ শিক্ষা প্রতিষ্ঠানদ্বয়ের পহেলা বৈশাখ উদযাপন

বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ এবং বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট এর যৌথ আয়োজনে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বাংলা নববর্ষ উদযাপিত হয়। রবিবার সকালে প্রতিষ্ঠানদ্বয়ের উন্ম্ক্তু মঞ্চে ১৪৩১ বাংলা নববর্ষে ‘বৈশাখী রং লাগাও প্রাণে’ প্রতিপাদ্যকে সামনে রেখে পান্তা উৎসব, আলোচনা সভা, শিক্ষার্থীদের চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শিক্ষা প্রতিষ্ঠান অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া ইয়াং মেনস্্ খ্রীষ্টিয়ান এসোসিয়েশন (ওয়াইএমসিএ)এর সভাপতি এ্যাড. বার্নাড তমাল মন্ডল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সারা বিশ্বের বাংলাভাষী মানুষের জন্য আজ একটি বিশেষ দিন। পহেলা বৈশাখ বাঙালির সর্বজনীন লোক-উৎসব। আনন্দ আর উচ্ছ্বাসের মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানানোর দিন। পুরনো বছরের সব দুঃখ, জরা, কষ্ট, অভিমান ভুলে জীবনকে নতুন করে সাজানোর প্রত্যয় নেয়ার দিন। বাংলা নতুন বছর ১৪৩১ আমাদের জঙ্গিবাদ, মৌলবাদ, উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে। বর্ষবরণ অনুষ্ঠানে বাঙালির অসাম্প্রদায়িক এবং গণতান্ত্রিক চেতনার বহিঃপ্রকাশ ঘটতে থাকে। কালক্রমে বর্ষবরণ অনুষ্ঠান এখন শুধু আনন্দ-উল্লাসের উৎসব নয়, এটি বাঙালি সংস্কৃতির একটি শক্তিশালী ধারক-বাহক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মাইকেল আশের বেসরার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বগুড়া ওয়াইএমসিএ এর সহ-সভাপতি মিঃ সৌরভ বিশ্বাস, কার্যনির্বাহী পরিষদের সদস্য অর্পনা প্রামানিক, মনি ভদ্র, উপাধ্যক্ষ কাজী নাজনীন জাহান, সহকারি প্রধান শিক্ষক পারভীন আক্তার, বগুড়া ওয়াইএমসিএ পলিটেকনিক ইন্সটিটিউট এর অধ্যক্ষ ভিভিয়ান রিওন মারান্ডীসহ প্রমুখ। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিষয়ভিত্তিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

উপরে