প্রকাশিত : ২০ এপ্রিল, ২০২৪ ১৩:৫১

ঋণের চাপে দুই সন্তানের জননীর আত্মহত্যা!

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
ঋণের চাপে দুই সন্তানের জননীর আত্মহত্যা!
বরিশালের বানারীপাড়া উপজেলার পাশ্ববর্তী উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের দাসেরহাট গ্রামের বাসিন্দা সাইদুল হাওলাদারের স্ত্রী দুই সন্তানের জননী ডালিয়া বেগম (৩৮) এনজিওর ঋণের চাপে  আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।
 
জানাগেছে, আজ ১৯ এপ্রিল শুক্রবার সন্ধ্যার দিকে ঘরের আড়ার সাথে তাকে ঝুলতে দেখে বাড়ির লোকজন উদ্ধার করে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। এ ঘটনায় বানারীপাড়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।  ময়নাতদন্তের জন্য ২০ এপ্রিল শনিবার সকালে  মরদেহ বরিশাল শেবাচিম মর্গে পাঠানো হবে। 
 
এবিষয়ে ডালিয়া বেগমের ভাই আবদুর রাজ্জাক,স্থাণীয় ইউপি সদস্য শারমিন এবং অন্যান্য স্বজনরা জানান, ডালিয়া বেগম বিভিন্ন সমিতি ও এনজিও থেকে প্রায় ৬ লক্ষ টাকা ঋণ নিয়ে পরিষোধ করতে হিমশিম খাচ্ছিলেন। তিনি বিভিন্ন এনজিও ও  সমিতির লোকজনের চাপে অস্বাভাবিক  আচরণ করতেন। আমরা ধারণা করছি এ কারনেই তিনি আত্মহত্যা করেছেন। 
 
এ প্রসঙ্গে বানারীপাড়া থানার ওসি মাইনুল ইসলাম বলেন, ডালিয়া বেগমের মরদেহ হাসপাতাল থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।  তার মৃত্যু রহস্য উদঘাটনে শনিবার সকালে ময়নাতদন্তের জন্য মরদেহ বরিশাল শেবাচিম হাসপাতাল মর্গে পাঠানো হবে।এদিকে  বানারীপাড়া হাসপাতাল ও থানা চত্বরে মৃত মায়ের নিথর দেহ জড়িয়ে ধরে অবুঝ  দুই সন্তানের ( ভাই-বোন) কান্না আহাজারি উপস্থিত সবাইকে কাঁদিয়েছে।
উপরে