প্রকাশিত : ২০ এপ্রিল, ২০২৪ ১৪:০০

বগুড়ায় উৎসব করে বই কেনা হলো

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় উৎসব করে বই কেনা হলো

বগুড়ায় উৎসব করে বই কেনা হলো। প্রায় ২০ জন লেখক ও কবির বই কেনা হয়। বৃহস্পতিবার রাতে বগুড়া শহরের হোটেল ম্যাক্স মোটেলে বই কিনি উৎসব পর্ষদ এর আয়োজনে এই বই কেনা হয়। বই কেনা ছাড়াও নবীন লেখকদের উৎসাহ প্রদানে তাদের সাহিত্য জীবন ও লেখক জীবন নিয়ে আলোচনার আয়োজন করা হয়। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ বই কিনি উৎসব পর্ষদের চেয়ারম্যান কবি মাহফুল আকতার জাহান। কবি ও সাংবাদিক এইচ আলিম এর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন কবি ও প্রাবন্ধিক শোয়েব শাহরিয়ার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাইদ সিদ্দিকী, কবি জয়ন্ত দেব, বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক, কবি মাহমুদ হাসান পিন্টু, কবি আনিফ রুবেদ, কবি শিপু, আব্দুর রাজ্জাক বকুল, কবি এম রহমান সাগর, কবি সিকতা কাজল, কবি প্রান্তিক অরণ্য, কবি রাব্বানী সরকার, কবি প্রতত সিদ্দিক, কবি সাফওয়ান আমিন, কবি নিখিল নওশাদ, কবি শুভ্রা সাহা, কবি কাকলি আকতার। আলোচনা শেষে কবিতা আবৃত্তি করেন আমির খসরু সেলিম, কবি লুবনা জাহান, কবি ফাতেমা ইয়াসমিন, কবি মারুফা আখতারসহ অন্যান্য কবিগণ।

অনুষ্ঠানে কবিরা বলেন, এমন উৎসব বাংলাদেশ প্রথম মনে হচ্ছে এর আগে কখনো এভাবে বই কিনি উৎসবের আয়োজন হয়নি। হাতে হাতে বই বিক্রি করে অনেকেই আবেগে আপ্লূত হয়েছে। এমন ধারা যুগ যুগ ধরে বহমান থাকুক।

বাংলাদেশ বই কিনি উৎসব পর্ষদের চেয়ারপার্সন মাহফুল আকতার জাহান বলেন, তরুণ কবিদের উৎসাহ ও পাঠক সৃষ্টির জন্য আমরা কাজ করে যাচ্ছি। ভালো বই একটি জাতিকে সঠিক পথ দেখাতে পারে। আমরা সেই ভালো বই পাঠকের কাছে তুলে দিতেই এই বই কিনি উৎসবের আয়োজন করা হয়। এ দিনে ২০ লেখকের বই কেনা হয়। প্রথমবারের মত এই আয়োজনে প্রায় অর্ধশত কবি ও সাহিত্য প্রেমি অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে প্রকাশিত বইয়ের লেখক ও কবিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে লেখক ও কবিদের নগদ অর্থে একটি করে বই কিনে নেন বাংলাদেশ বই কিনি উৎসব পর্ষদের চেয়ারপার্সন মাহফুল আকতার জাহান।

উপরে