প্রকাশিত : ২৬ জুন, ২০২৪ ১৩:৩২

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক
লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের মালগারা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি মারা গেছেন।

মঙ্গলবার (২৫ জুন) রাতে এ ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম (৬০) গোড়ল ইউনিয়নের দুলালী গ্রামের মইনুদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বলেন, ময়নাতদন্ত শেষে নুরুল ইসলামের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাতে নুরুল ইসলামসহ কয়েকজন ভারতীয় গরু আনতে মালগারা সীমান্তে যায়। এ সময় বিএসএফের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলে মারা যান নুরুল ইসলাম। পরে অন্য বাংলাদেশিরা তার মরদেহ নিয়ে আসে। খবর পেয়ে পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ হাসপাতালে পাঠায়।

কালীগঞ্জ থানাধীন গোড়ল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল কাদের (এসআই) বলেন, বাংলাদেশের অভ্যন্তরে একজন বাংলাদেশির মরদেহ উদ্ধার করা হয়েছে। সুরতহাল প্রস্তুত শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

১৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ জামান , একদল বাংলাদেশি গরু পাচারের জন্য ভারতীয় সীমানায় প্রবেশ করলে বিএসএফ টহল দলের সদস্যদের ছোড়া গুলিতে তিনি নিহত হয়েছেন। পতাকা বৈঠকের মাধ্যমে এ ঘটনার প্রতিবাদ জানানো হবে বলেও জানান তিনি।

উপরে