প্রকাশিত : ১ জুলাই, ২০২৪ ১৫:৪৮

সৈয়দপুর পৌরসভার ১৬৮ কোটি ৮১ লাখ ৭৯ হাজার টাকার বাজেট ঘোষণা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুর পৌরসভার ১৬৮ কোটি ৮১ লাখ ৭৯ হাজার  টাকার বাজেট ঘোষণা

 নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ২০২৪-২০২৫ইং অর্থবছরের জন্য ১৬৮ কোটি ৮১ লাখ ৭৯ হাজার ৮৭ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল রোববার (৩০ জুন) বিকেল ছয়টায় সৈয়দপুর পৌরসভা কমিউনিটি সেন্টারের হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে ওই বাজেট ঘোষণা করা হয়। বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব ও বাজেট উপস্থাপন করেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবী।

ঘোষিত বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ৩৯ কোটি ৬ লাখ ৪৯ হাজার ১১৬ টাকা। এর মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে,  কর খাতে আয় ধরা হয় ৭ কোটি ৭০ লাখ ৬৪ হাজার ৯৭৪ টাকা, রেইট (হার) ৬ কোটি ৪৪ লাখ ৭ হাজার ১০৭ টাকা, পৌর স্থাবর সম্পত্তি থেকে আয় ৫ কোটি, পৌর সম্পত্তি থেকে আয় ৫ কোটি ৪৫ লাখ টাকা ও অন্যান্য খাত থেকে ৪ কোটি ৪৪ লাখ ৪৫ হাজার টাকা।  এছাড়াও সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা মঞ্জুরী আয় ধরা হয়েছে ৮০ লাখ টাকা বিশেষ অনুদান  ১ কোটি ২০ লাখ টাকা, পৌর অফিস ভবন নির্মানে সরকারী ভাবে ১০ কোটি টাকা ধরা হয়েছে। পক্ষান্তরে রাজস্ব খাতে ৩৯ কোটি ৬ লাখ ৪৯ হাজার ১১৬ টাকা ব্যয় ধরা হয়েছে। রাজস্ব খাতে ব্যয়গুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে,  পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ৫ কোটি ৩২ লাখ ২৭ হাজার ৮৬৬ টাকা, মেয়র ও কাউন্সিলরদের সম্মানী বাবদ ১ কোটি ৩ লাখ, কনজারভেন্সি মঞ্জুরী ১০ কোটি, সংস্থাপন খাতে ৭ কোটি ৩৮ লাখ ৩০ হাজার টাকা, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী পরিষ্কার ২ কোটি ৩২ লাখ ৮০ হাজার টাকা এবং নিজস্ব তহবিলে উন্নয়ন ১৫ লাখ টাকা।

 বাজেট ঘোষণা অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর পৌরসভার নির্বাহী প্রধান কর্মকর্তা মো. সাইদুজ্জামান।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌরসভার  প্যানেল মেয়র-১ শাহিন হোসেন,প্যানেল মেয়র-২ আবুল কাশেম সরকার দুলু, প্যানেল মেয়র-৩ সবিয়া বেগম সহ অন্যান্য কাউন্সিলর, নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, হিসাবরক্ষক আবু তাহের,তথ্য কর্মকর্তা আকমল সরকার রাজু ও বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

উপরে