প্রকাশিত : ২ জুলাই, ২০২৪ ১৪:৩৩

সৈয়দপুরে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের তিন শিক্ষার্থীকে বই, পোষাক ও জুতা প্রদান

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের তিন শিক্ষার্থীকে বই, পোষাক ও জুতা প্রদান

নীলফামারীর সৈয়দপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের তিন শিক্ষার্থীকে নতুন বইপুস্তক, পোষাক ও জুতা প্রদান করা হয়েছে। উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের ব্যক্তিগত পক্ষ থেকে ওই শিক্ষা উপকরণ দেয়া হয়।

সোমবার সকালে হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী তাঁর প্রতিষ্ঠানের অফিস কক্ষে তিন শিক্ষার্থীর হাতে তাদের শ্রেণির  নতুন বইপুস্তুক, পোষাক ও জুতা তুলে দেন। এ সময় প্রতিষ্ঠানের সহকারি  শিক্ষক মো. আনসারুল ইসলামসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৭ জুন নীলফামারীর সৈয়দপুর উপজেলার পাঁচ নম্বর খাতামধুপুর ইউনিয়নের হামুরহাট সংলগ্ন বৈরাগীপাড়ায় এক ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়। এ অগ্নিকান্ডে উল্লিখিত গ্রামের শ্রী কৃষ্ণ মোহন্ত ও  শ্রী পরি মোহন্তের সংসারের সর্বস্ব আগুনে পুড়ে ছাঁই হয়ে যায়। এতে ভস্মিভূত হয় গৃহকর্তা কৃষ্ণ মোহন্তের ছেলে উপজেলার হাজারীহাট স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ভক্ত চন্দ্র মোহন্তে  এবং পরি মোহন্তের দুই মেয়ে একই  শিক্ষা প্রতিষ্ঠানের অষ্টম শ্রেণির শিক্ষার্থী মল্লিকা রাণী মোহন্ত ও একাদশ  শ্রেণির শিক্ষার্থী পঞ্চমী রাণী মোহন্তের বইপুস্তুক, পোষাক ও জুতাসহ সকল শিক্ষা সামগ্রী। ওই তিন শিক্ষার্থীর শিক্ষা উপকরণ আগুনে পুড়ে যাওয়ায় তাদের লেখাপড়া বন্ধের উপক্রম হয়ে পড়ে। পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে গত ২৬ শে জুন শিক্ষা প্রতিষ্ঠানে আবারও পাঠদান শুরু হয়। 

এদিকে,  বাড়িতে সংঘটিত আগুনে স্কুলের পোষাক ও বইপুস্তুকসহ শিক্ষা সামগ্রী পুড়ে যাওয়া তিন শিক্ষার্থীকে ডেকে দেন হাজারীহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. লুৎফর রহমান চৌধুরী। তিনি তাদের প্রতিষ্ঠানে ডেকে এনে নতুন কাপড় কিনে পোষাক তৈরি অর্ডার দেন। আর গতকাল সোমবার তাদের হাতে বই,পোষাক ও জুতা তুলে দেন অধ্যক্ষ। 

 

উপরে