প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:৫২

শিবগঞ্জে স্বাক্ষর জাল করে পেনশনের ৫২ লক্ষ টাকা উত্তোলনের চেষ্টা, আটক ২

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
শিবগঞ্জে স্বাক্ষর জাল করে পেনশনের ৫২ লক্ষ টাকা উত্তোলনের চেষ্টা, আটক ২

বগুড়ার শিবগঞ্জে হিসাব রক্ষণ অফিসের  কর্মচারী কর্তৃক ব্যাংক থেকে কৌশলে  ৫২ লক্ষ ৩৮ হাজার ৯৯৫ টাকা উত্তোলনের সময় ব্যাংক কর্তকর্তার হস্তক্ষেপে ভুন্ডুল। অবশেষে দুই প্রতারককে পুলিশের কাছে সোপর্দ্দ। 

জানা যায়, পৌর এলাকার বন্তেঘরী গ্রামের জসমত আলীর ছেলের  আশিকুর রহমান আসিক (২৬) শিবগঞ্জ হিসাব রক্ষণ অফিসের চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করেন। আশিকুর রহমান ও বিহার ইউনিয়নের নাটমরিচাই গ্রামের মেডিকেয়ার ডায়াগনোস্টিক স্টোরের আয়া ফেরদাউসী নামের নারীকে নিয়ে পেনশনের টাকার নাটক সাজিয়ে হিসাব রক্ষণ কর্মকর্তাদের সহি স্বাক্ষর জাল করেন  ৫২ লক্ষ ৩৮ হাজার ৯৯৫ টাকা উত্তোলনের জন্য পাসকৃত বিল প্রস্তুত করে। ওই দুই প্রতারক ব্যাংক হতে টাকা উত্তোলনের জন্য পাসকৃত বিল নিয়ে গেলে ব্যাংকের অফিসার (ক্যাশ) তৌহিদুল ইসলামের সন্দেহ হলে টাকা প্রদানের পূর্বে ওই নারীকে বোরকার মুখ খুলতে বললে বিপত্তি বাঁধে।

বিধিবাম অবশেষে ব্যাংক কর্মকর্তারা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করে  তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে গেলে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার বলেন, এ ঘটনায় রবিবার  আশিক ও তার সহযোগী ফেরদৌসী তাদের অপরাধ স্বীকার করায় থানায় নিয়মিত মামলা করার আদেশ প্রদান করা হয়েছে।

হিসাব রক্ষণ কর্মকর্তা জাহিদুর রহমান বলেন, আশিককে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছিলো। সে আমারসহ অন্যান্য কর্মকর্তা স্বাক্ষর জাল করে টাকা আত্মাসাৎ করার জন্য চেষ্টা করেছে। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা আদেশে এই প্রতারকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছি।

 

উপরে