প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০২

হিলি সীমান্তে দু'দেশের এক্সপর্টার ও সিএন্ডএফ এজেন্টদের সৌজন্যে সাক্ষাৎ

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
হিলি সীমান্তে দু'দেশের এক্সপর্টার ও সিএন্ডএফ এজেন্টদের সৌজন্যে সাক্ষাৎ
দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্টের শূন্যরেখায় মঙ্গলবার বিকেলে ভারত হিলি এক্সপোর্টার এন্ড সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ও বাংলা হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের মাঝে এক সৌজন্যে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। ৫ আগস্ট পট পরিবর্তনের পর বাংলা হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের নতুন কমিটি গঠন হওয়ায় ভারত হিলি কমিটির নেতৃবৃন্দের সঙ্গে পরিচিতি হবার লক্ষে এর আয়োজন করা হয়। 
 
হিলি স্থলবন্দর ব্যবহারকারি সংগঠন দুটির নেতৃবৃন্দের মাঝে সৌজন্যে সাক্ষাৎতের শুরুতেই ভারত হিলি এক্সপোর্টার এন্ড সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট ও এক্সপোর্টার আলাউদ্দীন মন্ডল। এরপর বাংলা হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি ও বিএনপি উপজেলা শাখা সাভাপতি ফেরদৌস রহমান। তাদের শুভেচ্ছা বক্তব্যে আগামীতে এবন্দর পথে আমদানি -রফতানি বানিজ্যকে আরও গতিশীল করার লক্ষে গুরুত্ব আরোপ করা হয়। 
 
সৌজন্য সাক্ষাৎতে ভারত হিলি এক্সপের্টার এন্ড সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের ১১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট আলাউদ্দীন মন্ডল। এসময় অনান্যদের মধ্য উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট ও এক্সপোর্টার যথাক্রমে রাজেশ কুমার আগরওয়ালা, সিএন্ডএফ এজেন্ট ও এক্সপোর্টার মাছুদুর রহমান মন্ডল, দিবাকর কর্মকার, সরফরাজ আলী, রামনাথ সাহা, জয়ন্ত সরকার, কাজল সরকার, মলয় সরকার, বুদ্ধদেব সাহা ও জয়েন্ট সেক্রেটারি ও এক্সপোর্টার ধিরাজ অধিকারী।
 
অপরদিকে বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের ২৭ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটির নেতৃত্বদেন সংগঠনটির সভাপতি ফেরদৌস রহমান। কমিটির অনান্যরা হলেন, সিএন্ডএফ এজেন্ট ও সহ-সভাপতি মুশফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি ওবায়দুর রহমান হেলেন, সহ-সভাপতি মানিক মিয়া, সহ-সভাপতি জাবেদ হোসেন রাসেল, সাধারণ সম্পাদক শাহীনুর ইসলাম শাহীন, যুগ্ম সম্পাদক এস এম রেজা বিপুল, যুগ্ম সম্পাদক সুশান্ত কুমার দাস, সাংগঠনিক সম্পাদক মমিনুল হক মমিন, কাস্টমস ও বন্দর বিষয়ক সম্পাদক মোস্তাক আহম্মদ, কোষাধ্যক্ষ মামুনুর রশীদ লেবু, ক্রীয়া সম্পাদক আবু তোরাব, সমাজ সেবা সম্পাদক সারোয়ার হোসেন জনি, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম শফিক, তথ্য সম্পাদক ডি এম আলমগীর রহমান, সাংস্কৃতিক সম্পাদক আখতার জাহান, মহিলা সম্পাদিকা নিলুফা ইয়াসমিন, দপ্তর সম্পাদক মোফাচ্ছেল হোসেন চৌধুরী ও যথাক্রমে কার্যকরি সদস্য সেলিম রেজা লাবু, আলতাফ হোসেন, আব্দুল বাসার, মোজাহীদ আল রেজা সোহেল, কাইসার হামিদ শাহীন, জাকির হোসেন, হাফিজুর রহমান, রাজিব হাসান রনি ও আব্দুল আওয়াল।
 
এছাড়াও আমন্ত্রীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি কারক গ্রুপের সাধারণ সম্পাদক ও আমাদানি কারক প্রতিষ্ঠান সের্সাস মেঘনা এন্টারপ্রাইজের সও্বাধিকারী মোস্তাফিজুর রহমান মোস্তাক মাস্টার, মের্সাস রায়হান ট্রেডার্সের সও্বাধিকারী রেজাউল করিম ও মেসার্স প্রত্যাশা এন্টারপ্রাইজের সও্বাধিকারী ওহেদুল ইসলাম রিপন এতে অংশ গ্রহন করেন।
 
এর আগে ভারত হিলি এক্সপোর্টার এন্ড সিএন্ডএফ এজেন্টের প্রতিনিধি দলকে প্রথমে ও পরে বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের পক্ষ থেকে সকলকে ফুলেল শুভেচছা বিনিময় করা হয়।
উপরে