প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৫২

পোরশায় ইউপি চেয়ারম্যান ফজলুর বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

পোরশা (নওগাঁ) প্রতিনিধি :
পোরশায় ইউপি চেয়ারম্যান ফজলুর বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

নওগাঁর পোরশায় তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান শাহ্ধসঢ়; এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেছেন একই ইউপি সদস্যরা। গত ২সেপ্টেম্বর তেঁতুলিয়া ইউপির মোট ১২জন সদস্যের মধ্যে ৮জন সদস্য সুনির্দিষ্ট ১৯টি অনিয়ন ও দুর্নীতির অভিযোগ এনে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগ পেয়ে নওগাঁ জেলা প্রশাসকের স্থানীয় সরকার শাখার সহকারী পরিচালক ও জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট শামীম রেজা সজীব ইউপি চেয়ারম্যান ফজলুর রহমানের অনিয়ম ও দুর্নীতি তদন্তে একটি নোটিশ জারি করেছেন। ১১সেপ্টেম্বর জারিকৃত নোটিশে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সুনির্দিষ্ট অনিয়ম ও দুর্নীতি তদন্তে আগামী ১৭সেপ্টেম্বর বেলা ১১টায় তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উপস্থিত থাকতে বলা হয়েছে অভিযোগকারী ৮ইউপি সদস্য ও ইউপি চেয়ারম্যান ফজলুর রহমানকে।

তেঁতুলিয়া ইউপির ৮সদস্যের দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে, ইউনিয়ন পরিষদের সকল আদায় রশিদ বহি নিয়ম বহির্ভূতভাবে চেয়ারম্যান তার নিজের নিকট রাখেন এবং আদায়কৃত অর্থ রাজস্ব তহবিলে জমা না করে তিনি তার নিজের পকেটে রাখেন। এছাড়া নাগরিকদের বিভিন্ন সেবা দিতে অনলাইনে সকল কার্যক্রম করার কথা বলা থাকলেও চেয়ারম্যান নিজে পরিষদের নাম ব্যবহার করে প্যাড ছাপিয়ে ঐ সেবাগুলো দিতেন আর নিজের বানানো প্যাডে অর্থ আদাই করতেন। এছাড়া ইউনিয়ন পরিষদের আম বাগান ও বিভিন্ন সরকারি রাস্তার আম গাছ ইজারা না দিয়ে নিজে লোকজন দিয়ে গাছ থেকে আম নেমে বিক্রি করে দিয়ে সেই টাকা নিজেই আত্মসাৎ করতেন। এছাড়া ইউনিয়ন পরিষদ হতে খোয়াড় ইজারার টাকা আত্মসাৎসহ সর্বমোট ১৯টি সুনির্দিষ্ট অভিযোগ করেন ঐ ইউনিয়ন পরিষদের ৮জন সদস্য।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান তার বিরুদ্ধে করা সকল অভিযোগ মিথ্যা জানিয়ে বলেন, আমি যা করেছি আমার পরিষদের সকল সদস্যদের জানিয়ে করেছি। ইউপি সদস্যদের বাদ দিয়ে কখনো কোন কাজ আমি করিনি। তিনি আরও বলেন, মানুষ মাত্রই ভূল করে। আমিও ভূলের উদ্ধে নই। ছোট খাট ভূল আমারো থাকতে পারে।

উপরে