প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৫৮

সৈয়দপুরে ঈদে মিলাদুন্নবীর (সাঃ) পালিত, জশনে জুলুছে মানুষের ঢল

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি :
সৈয়দপুরে ঈদে মিলাদুন্নবীর (সাঃ) পালিত, জশনে জুলুছে মানুষের ঢল

গত সোমবার সারাদেশের মতো নীলফামাীর সৈয়দপুরেও যথাযথ ধর্মীয় মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)। দিবসটির অন্যতম আকর্ষণ ছিল জশনে জুলুছ শোভাযাত্রা। 

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালন উপলক্ষে আঞ্জুমানে গাউসিয়া আহলে সুন্নাত ওয়াল জামায়াতের তত্বাবধানে শহরে একটি জশনে জুলুছ শোভাযাত্রা বের করা হয়।

শহরের রেলওয়ে মাঠ থেকে বের হওয়া জশনে জুলুছটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে একই স্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় অংশগ্রহনকারীদের উচ্চারিত  “আজকে মোদের খুশির দিন, বিশ্বনবীর জন্মদিন, নূর নবীর আগমণ শুভেচ্ছা স্বাগতম, নারায়ে তাকবির আল্লাহু আকবর, নারায়ে রিসালাত ইয়া রাসুলাল্লাহ” শ্লোগানে মুখরিত হয়ে ওঠে  গোটা শহর।  বিশাল জশনে জুলুছে নেতৃত্ব দেন পীরে কামেল মুফতী আব্দুর রহমান। 

এর আগে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের অঙ্গসংগঠন মাদ্রাসা কাদেরিয়াসহ শতাধিক সুফিবাদী সংগঠন ছাড়াও শহরের বিভিন্ন পাড়া মহল্লার বিভিন্ন মসজিদ, মাদরাসা, খানকাহ, সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয় সংগঠনের ব্যানারে শিশু থেকে শুরু করে নানা বয়সী মানুষ খন্ড খন্ড মিছিল নিয়ে রেলওয়ে মাঠে এসে জমায়েত হয়। জশনে জুলুছে প্রত্যেকের হাতে শোভা পাচ্ছিল সবুজ ও কালেমা খচিত পতাকা ও জাতীয় পতাকা। জুলুছে অংশ নেয়া দুই শতাধিক ট্রাক, পিকআপসহ অন্যান্য যানবাহনগুলো সুসজ্জিত করা হয়। জশনে জুলুছ শেষে রেলওয়ে মাঠে অনুষ্ঠিত হয় মিলাদে মোস্তাফা ও দোয়া মাহফিল। আঞ্জুমানে গাউসিয়া আহলে সুন্নাত ওয়াল জামাতের সভাপতি আলহাজ্ব নুরুদ্দিন আশরাফীর সভাপতিত্বে এতে বক্তব্য বলেন চিনি মসজিদের ইমাম ও খতিব মাওলানা শাহীদ রেজা রিজভী, হাফেজ মাওলানা মোহাম্মদ রিজওয়ান আল কাদেরী, মাওলানা মঈনুল ইসলাম কাদেরী, খলিফা মেরাজ রাসুল কাদেরী, মাওলানা মোহাম্মদ আলী মিসবাহী আশরাফী, মাওলানা ইমরান হাবিব আশরাফী। 

এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন, বিএনপি নেতা সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শওকত চৌধুরী, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব সিদ্দিকুল আলম সিদ্দিক, বিএনপির সৈয়দপুর রাজনৈতিক জেলা  শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল গফুর সরকার, সাবেক উপজেলা চেয়ারম্যান রিয়াদ আরফান সরকার রানা প্রমুখ।
 রেলওয়ে মাঠে আলহাজ্ব কুতুবুল আলম চ্যারিটি ফাউন্ডেশন, সোশ্যাল ওয়ালফেয়ার ও শেখ সাদ কমপ্লেক্সের পক্ষ থেকে শরবত পানির ব্যবস্থা করা হয়। মিলাদুন্নবীর আয়োজন। ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গোটা শহরের প্রধান প্রধান সড়কের মোড়ে মোড় নির্মাণ করা হয় বিভিন্ন  তোরণ। শহরের মসজিদ মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠান ও ব্যক্তিগত প্রতিষ্ঠানও আলোকমালায় সজ্জিত করা হয়। আয়োজন করা হয় মিলাদ ও দোয়া মাহফিল এবং অসহায় দুস্থ মানুষের মাঝে বিতরণ করা উন্নতমানের খাবার।

সৈয়দপুর রেলওয়ে মাঠে জশনে জুলুছের আলোচনা শেষে সালাতো সালাম এবং দেশ জাতির কল্যাণে মোনাজাতের মাধ্যমে শেষ হয় এদিকে, দিবসটি উপলক্ষে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয়, দিবসের আলোচনা সভা, মিলাদ, দোয়া ও নাত সহ বিভিন্ন  প্রতিযোগিতা ওপুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
             

উপরে