প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২৪ ১৩:৩২

পার্বতীপুরে ভূমি অধিকার ও কৃষি ভূমি সংস্কার সমাবেশ অনুষ্ঠিত

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
পার্বতীপুরে ভূমি অধিকার ও কৃষি ভূমি সংস্কার সমাবেশ অনুষ্ঠিত

"প্রতিষ্ঠিত হোক প্রকৃত ভূমিহীনদের ভূমিতে অধিকার ও মানবাধিকার"এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের পার্বতীপুরে ভূমি অধিকার ও কৃষি ভূমির সংস্কার বিষয়ে ভূমিহীনদের জন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৩ অক্টোবর) দুপুরে পার্বতীপুর উপজেলা মিলনায়তনে ভূমিহীন জন সংগঠন ঐক্য পরিষদের আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত  হয়।

কমিউনিটি ডেভেলপমেন্ট এসোসিয়েশন (সিডিএ) এর সহযোগিতায় পার্বতীপুর-ফুলবাড়ী সংসদীয় এলাকার জনসংগঠন ঐক্য পরিষদদের প্রশান্ত কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা খাতুন। 

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খালিদ বিন মনসুর,উপজেলা কৃষি কর্মকর্তা রাজীব হুসাইন ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আনিসুর রহমান। বক্তব্য রাখেন,জেলা উন্নয়ন সংস্থা সিডিএ’র উপ-পরিচালক আলীম আল রাজী, জনসংগঠনের উপজেলা কমিটির সভা প্রধান বিষ্ণু পদ রায় ও সভা প্রধান প্রশান্ত কুমার রায় প্রমূখ। এ সময় জনসংগঠন ঐক্য পরিষদদের পার্বতীপুর উপজেলার বিভিন্ন এলাকার ভূমিহীন জন মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে সুনির্দিষ্ট ১৪ দফা দাবি তুলে ধরে উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে স্মারকলিপি প্রদান করে ঐক্য পরিষদের সদস্যরা। এর আগে ভূমিহীন নারী ও পুরুষ পার্বতীপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সড়ক ও উপজেলা চত্বর ঘুরে সমাবেশে যোগদেন।
 

উপরে