প্রকাশিত : ২২ জুন, ২০২০ ১৬:০২

রেজওয়ানা চৌধুরী বন্যা করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক
রেজওয়ানা চৌধুরী বন্যা করোনায় আক্রান্ত

মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন রবীন্দ্র সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। প্রায় দুই সপ্তাহ আগে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

চিকিৎসকের পরামর্শ মেনে বর্তমানে বাসায় চিকিৎসা নিচ্ছেন তিনি। ৬৩ বছর বয়সী এই সংগীতশিল্পী নিজেই গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন। বন্যা বলেন, 'সবার দোয়ায় বর্তমানে আমার শারীরিক অবস্থা ভালো। চিকিৎসকদের পরামর্শে আগামী মঙ্গলবার দ্বিতীয়বারের মতো আমার নমুনা নেওয়া হবে। আশা করছি এবার রেজাল্ট নেগেটিভ আসবে। সবার কাছে দোয়া চাই।'

রেজওয়ানা চৌধুরী বন্যা বিংশ শতাব্দীর শেষভাগের একজন প্রথিতযশা রবীন্দ্রসংগীত শিল্পী। কণিকা বন্দ্যোপাধ্যায়ের শিষ্যদের মধ্যে তাকেই সবচেয়ে জনপ্রিয় বলে গণ্য করা হয়। সাহিত্য ও সংস্কৃতি ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে তিনি ‘স্বাধীনতা পুরস্কার’অর্জন করেছেন। এছাড়া পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ‘বঙ্গভূষণ’, ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদকসহ বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের অধ্যাপক ও নৃত্যকলা বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন রেজওয়ানা চৌধুরী বন্যা। এছাড়া রবীন্দ্রসংগীতের প্রচার ও প্রসারের লক্ষ্যে ১৯৯২ সালে ‘সুরের ধারা’ নামে একটি সঙ্গীতশিক্ষালয় প্রতিষ্ঠা করেছেন তিনি।

উপরে