প্রকাশিত : ৮ আগস্ট, ২০২০ ১৪:২৪

সুরকার আলাউদ্দিন আলী লাইফ সাপোর্টে

অনলাইন ডেস্ক
সুরকার আলাউদ্দিন আলী লাইফ সাপোর্টে

বাংলা গানের কিংবদন্তি সুরকার ও সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলীর শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন। রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। আজ শনিবার ভোরে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে দেওয়া হয়।

আলাউদ্দিন আলী দীর্ঘ দিন ধরেই অসুস্থ। মাঝে কিছুটা সুস্থ হওয়ার ফলে তাকে বাসায় নেওয়া হয়। কিন্তু আজ ভোরে তার অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক জানান, আলাউদ্দিন আলীর শরীরে অক্সিজেনের মাত্রা খুব কম। এছাড়া রক্তচাপ ও হৃদস্পন্দনও স্বাভাবিক না। এজন্য তাকে লাইফ সাপর্টে দেওয়া হয়েছে। তবে আগামী ২৪ ঘণ্টা তার জন্য খুব ঝুঁকিপূর্ণ বলে জানান চিকিৎসক।

উল্লেখ্য, ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যার কারণে অনেক বছর ধরে অসুস্থ আলাউদ্দিন আলী। ২০১৫ সালে তাকে চিকিৎসার জন্য ব্যাংককও নেওয়া হয়েছিল। কিন্তু পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি।

প্রসঙ্গত, বাংলা গানের অন্যতম কালজয়ী সুরকার ও সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী। তার সৃষ্ট গানগুলোর মধ্যে রয়েছে- ‘একবার যদি কেউ ভালোবাসতো’, ‘যে ছিল দৃষ্টির সীমানায়’, ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’, ‘ভালোবাসা যতো বড় জীবন ততো বড় নয়’, ‘আছেন আমার মোক্তার আছেন আমার ব্যারিস্টার’, ‘সুখে থাকো ও আমার নন্দিনী’, ‘সুর্যদয়ে তুমি সুর্যাস্তেও তুমি’, ‘বন্ধু তিন দিন তোর বাড়ি গেলাম’, ‘যেটুকু সময় তুমি থাকো কাছে’, ‘এমনও তো প্রেম হয়’, ‘আমায় গেঁথে দাও না মাগো’, ‘শত জনমের স্বপ্ন তুমি আমার জীবনে এলে’, ‘জন্ম থেকে জ্বলছি মাগো’, ‘হায়রে কপাল মন্দ চোখ থাকিতে অন্ধ’ ইত্যাদি। আলাউদ্দিন আলী সঙ্গীত পরিচালক হিসেবে ৭বার এবং গীতিকার হিসেবে একবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

উপরে