প্রকাশিত : ৫ অক্টোবর, ২০২১ ১৫:৫২

সান ফ্রান্সিসকো ফেস্টিভ্যালে রিকশা গার্ল

অনলাইন ডেস্ক
সান ফ্রান্সিসকো ফেস্টিভ্যালে রিকশা গার্ল

সান ফ্রান্সিসকো মিল মুভি ফেস্টিভ্যালে যাচ্ছে অমিতাভ রেজা নির্মিত রিকশা গার্ল সিনেমা। ক্যালিফোর্নিয়ায় আগামী ৯ই অক্টোবর প্রদর্শিত হতে যাচ্ছে এই সিনেমাটি।

যুক্তরাষ্ট্র থেকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রযোজক এরিক অ্যাডামস ও আসাদুজামান সকাল। ছবিতে অভিনয় করেছেন নভেরা রহমান এবং একটি বিশেষ চরিত্রে আছেন সিয়াম আহমেদ।

এছাড়া উৎসবে প্রদর্শনের পূর্বে চলচ্চিত্র সংশ্লিষ্টদের নিয়ে একটি ভার্চুয়াল সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে কথা বলেন, নির্মাতা অমিতাভ রেজা, এরিক অ্যাডামস ও আসাদুজামান সকাল। এছাড়াও বিভিন্ন সময় গণমাধ্যমকর্মীরা যুক্ত হয়ে তাঁদের প্রশ্ন উত্তরে অংশ নেন। অনুষ্টানটি পরিচালনা করেন জারিন পুলম।

অমিতাভ রেজা বলেন, 'রিকশা পেইন্টিং এর ওপর এবং পরিবারের জীবিকার জন্য একটি মেয়েকে রিকশা চালাতে হয়, তার গল্প নিয়ে নিয়েই এগিয়ে গিয়েছে রিকশা গার্ল। এই ছবিটি আন্তর্জাতিক পরিমণ্ডলে আলাদা কোনো পরিচিতি এনে দেবে না, তবে এর গল্প ভালো লাগবে, ভাবাবে দর্শকদের।'

রিকশা গার্ল অমিতাভ রেজা পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র। লেখক সারা পারকিনসের রিকশা গার্ল অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। এর শুটিং করা হয়েছে বাংলাদেশের পাবনা ও কলকাতার কিছু স্থানে। 

প্রযোজক এরিক অ্যাডামস বলেন, 'কিছু স্ট্রিমিং কম্পানির সাথে কথা চলছে চলচ্চিত্রটি বিদেশে প্রদর্শনের জন্য। আশা করছি সেটা সম্ভব হবে। আমরা, আমাদের কাজটিকে পৃথিবীর বহুসংখ্যক মানুষের নিকট পৌঁছে দিতে চাই, সে লক্ষ্যে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে।'

জ্যামিং এন্টারটেইনমেন্ট চলচ্চিত্রটির সঙ্গে যুক্ত রয়েছে। প্রতিষ্ঠানের সিইও আজিজ চৌধুরীও আশা প্রকাশ করছেন চলচ্চিত্রটি সফলতা পাবে। তিনি বাংলাদেশের দর্শকদের এই চলচ্চিত্রটি দেখার আহবান জানান। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জ্যামিং এন্টারটেইনমেন্টের উপদেষ্টা কাজী শাহরিয়ার রহমান।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিত 'রিকশা গার্ল'–এ নাইমার মায়ের ভূমিকায় অভিনয় করেছেন নভেরার মা মোমেনা চৌধুরী। আরও আছেন চম্পা, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্রসহ অনেকে। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ।

উপরে