প্রকাশিত : ১২ নভেম্বর, ২০২১ ১২:০৯

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রী বাঁধন

অনলাইন ডেস্ক
এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রী বাঁধন

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে (অ্যাপসা) সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন বাংলাদেশের আজমেরী হক বাঁধন। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় রেহানা চরিত্রে অভিনয়ের জন্য এ পুরস্কার পান তিনি। বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই। সিনেমাটি পরিচালনা করেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের গোল্ড কোস্ট শহরে বৃহস্পতিবার অ্যাপসার ১৪তম আসরে বিজয়ীদের তালিকা ঘোষণা করা হয়। এবারের আয়োজনে সেরা অভিনেত্রী শাখায় মনোনয়ন পান ৫ দেশের ৫ অভিনেত্রী। এ তালিকায় বাঁধন ছাড়া আরও ছিলেন ইসরায়েলের আলেনা ওয়াইভি, নিউজিল্যান্ডের এসি ডেভিস, অস্ট্রেলিয়ার লিয়া পারসেল ও রাশিয়ার ভ্যালেন্টিনা রোমানোভা। তারা যথাক্রমে ‘এশিয়া’, ‘জাস্টিস অব বানি কিং’, ‘দ্য ড্রোভারস ওয়াইফ : দ্য লিজেন্ড অব মলি জনসন’ এবং ‘স্কেয়ারক্রো’ সিনেমার জন্য মনোনয়ন পেয়েছিলেন। সবাইকে টপকে সেরার পুরস্কার জিতে নিলেন বাঁধন।

এ প্রসঙ্গে তিনি বলেন, আরও একবার আমি আপ্লুত! কতোটা আনন্দিত তা বোঝাতে পারব না। চোখ ভিজে আসছে আনন্দে। বাংলাদেশে সিনেমাটা মুক্তির আগের দিন এমন একটা সুসংবাদ পেলাম। কান উৎসবের পর এটাই আমার আরেকটি আন্তর্জাতিক স্বীকৃতি। আমি আবারও এর পুরো কৃতিত্ব দিতে চাই সিনেমার পরিচালক আবদুল্লাহ মোহাম্মদ সাদকে। তার অক্লান্ত পরিশ্রমের জন্যই আজকে আমার এই প্রাপ্তি। এটি আমার দায়িত্ববোধ আরও বাড়িয়ে দিল। এবারের আয়োজনে ২৫টি এশিয়া প্যাসিফিক দেশের মোট ৩৮টি সিনেমা অংশ নেয়।

এদিকে আজ দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমাটি। এর আগে ফ্রান্সে অনুষ্ঠিত সর্বশেষ কান চলচ্চিত্র উৎসবে প্রথমবার প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশি সিনেমা হিসাবে এটি প্রতিদ্বন্দ্বিতা করে।

উপরে