প্রকাশিত : ১ জুন, ২০২২ ১৩:৫২

ভারতীয় সঙ্গীতশিল্পী কেকের আকস্মিক মৃত্যু

অনলাইন ডেস্ক
ভারতীয় সঙ্গীতশিল্পী কেকের আকস্মিক মৃত্যু

কলকাতার গুরুদাস কলেজে এক অনুষ্ঠানে অংশ নেওয়ার পর মারা গেছেন ভারতের সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ (কেকে)। তার বয়স হয়েছিল ৫৪ বছর।

মঙ্গলবার (৩১ মে) স্থানীয় সময় রাতে কলেজের নজরুল মঞ্চে অনুষ্ঠানটি চলছিল। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

চিকিৎসকদের প্রাথমিক ধারণা, হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু তার। 

প্রতিবেদনে বলা হয়, কেকের মরদেহ ময়নাতদন্তের জন্য পুলিশকে হস্তান্তর করা হয়েছে। সোমবার মুম্বাই থেকে গানের দল নিয়ে কলকাতায় আসেন তিনি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানা যায়, কলকাতায় সংগীতানুষ্ঠানে যোগ দিতে এসে মারা যান সংগীত শিল্পী কেকে। কলকাতার গুরুদাস কলেজের অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন বলিউডের এই বিখ্যাত গায়ক, নজরুল মঞ্চে তখন অনুষ্ঠান চলছি। ওই সময় অসুস্থ বোধ করেন গায়ক। তারপর হোটেলে ফিরে মারাত্মক অসুস্থবোধ করেন তিনি। এরপর দ্রুত CMRI হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। 

এর আগে সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে নজরুল মঞ্চে প্রবেশ করেন এই সংগীত শিল্পী। দর্শকদের সামনে পারফর্মও করেন। তার কয়েক মিনিটের মধ্যেই সব শেষ। 

কৃষ্ণকুমার কুন্নাথ, যিনি কেকে নামে অধিক পরিচিত। হিন্দি ছাড়াও তিনি তেলুগু, মালয়ালাম, কন্নড়, মারাঠি, গুজরাটি ও তামিল চলচ্চিত্রে গান গেয়ে জনপ্রিয়তা অর্জন করেছেন। তাকে ভারতের অন্যতম বৈচিত্রপূর্ণ সংগীতশিল্পী হিসেবে গণ্য করা হয়। তিনি শ্রেষ্ঠ পুরুষ নেপথ্য কণ্ঠশিল্পী বিভাগে সাতটি ফিল্মফেয়ার পুরস্কারের মনোনয়নসহ একাধিক পুরস্কারের মনোনয়ন লাভ করেছেন এবং দুটি স্ক্রিন পুরস্কার অর্জন করেছেন।

উপরে