প্রকাশিত : ৫ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৪১

গাজী মাজহারুল আনোয়ারকে চোখের জলে বিদায় জানাল এফডিসি

অনলাইন ডেস্ক
গাজী মাজহারুল আনোয়ারকে চোখের জলে বিদায় জানাল এফডিসি

এফডিসিই ছিল তার জীবনের সঙ্গে জড়িয়ে যাওয়া এক ঠিকানা। হাজার হাজার চলচ্চিত্রের গানে তিনি যেমন জীবন্ত, তেমনি অসংখ্য জনপ্রিয় সিনেমার নির্মাতাও তিনি। নিজের সেই প্রিয় জায়গায় আজ এলেন নিথর হয়ে। চোখের জলে প্রিয় এই মানুষটি বিদায় জানাল এফডিসি।

আর কখনোই আসবেন না তিনি এখানে, তার প্রিয় কর্মস্থলে।   কিংবদন্তি গীতিকার, চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক গাজী মাজহারুল আনোয়ারকে রাষ্ট্রীয় শ্রদ্ধা ‘গার্ড অব অনার’ দেওয়া হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়। সেখানেই তাকে রাষ্ট্রীয় এই সম্মান জানানো হয়।

এরপর নেওয়া হয় এফডিসিতে। সেখানে  কিংবদন্তি গীতিকারের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। সোমবার বাদ জোহর এফডিসির প্রশাসনিক ভবনের সামনে বিভিন্ন সংগঠনের সদস্যরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান কালজয়ী এই গুণী মানুষকে।  

এ সময়  তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন—ইলিয়াস কাঞ্চন, নিপুণ, রোজিনা, ওমর সানি, বাপ্পী, অরুণা বিশ্বাস, সাইমন।  

এর আগে পাশাপাশি শিল্পী সমিতির পক্ষ থেকে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ, পরিচালক সমিতি, বাংলাদেশ ফিল্ম ক্লাব, এফডিসি প্রশাসন, বাঙালি সাংস্কৃতিক বন্ধন, চলচ্চিত্র পরিষদ, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, চলচ্চিত্র ব্যবস্থাপক সমিতির সদস্যরাও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

 কাজী হায়াৎ বলেন, গাজী ভাইয়ের মৃত্যুতে দেশের মানুষের হৃদয় কাঁদছে। এমন ভাগ্য নিয়ে কতজন চলে যায়। গাজী ভাইয়ের মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনে অপূরণীয় শূন্যতার তৈরি হলো।

পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান বলেন, ‘গাজী ভাইয়ের মধ্যে ম্যাজিক্যাল ব্যাপার ছিল। উনি অবস্থা বুঝে ৫ মিনিটে গান লিখে দিতে পারতেন। সেই গানগুলো সবই জনপ্রিয়। তার মতো গুণীজন আমরা আর পাব না। ’ 

উপরে