প্রকাশিত : ২ নভেম্বর, ২০২২ ১৩:৪৮

বলিউড বাদশাহ শাহরুখ খানের ৫৭তম জন্মদিন আজ

অনলাইন ডেস্ক
বলিউড বাদশাহ শাহরুখ খানের ৫৭তম জন্মদিন আজ

বলিউড বাদশাহ শাহরুখ খানের ৫৭তম জন্মদিন আজ। ১৯৬৫ সালের ২ নভেম্বর ভারতের নয়াদিল্লিতে জন্ম তার। নব্বইয়ের দশকে বলিউডে পা রাখার পর তিন দশকের চলচ্চিত্র ক্যারিয়ারে পেয়েছেন আকাশচুম্বী জনপ্রিয়তা আর সাফল্য। জন্মদিনে অসংখ্য ভক্ত ও সহকর্মীদের ভালোবাসায় সিক্ত হলেন এই অভিনেতা।

শাহরুখ খান, অভিনয়ের প্রতি ভালোবাসা, নিষ্ঠা আর সাফল্যে পৌঁছেছেন শীর্ষস্থানে। হয়েছেন বলিউডের বাদশাহ। মঞ্চ নাটকে অভিনয়ের হাতেখড়ি শাহরুখের। ক্যারিয়ার শুরু করেন ১৯৮৮ সালে টিভি সিরিয়ালে অভিনয় দিয়ে। ‘দিওয়ানা’ ছবির মাধ্যমে অভিষেক হয় বড় পর্দায়

এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। ‘বাজিগর, ‘ডর’ ছবিতে পান আকাশচুম্বী জনপ্রিয়তা। নব্বইয়ের দশকে দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’ ছবিতে অভিনয় করে তুমুল সাড়া ফেলেন। একের পর এক ব্যবসা সফল ছবি উপহার দিয়ে হয়ে উঠেন বলিউড বাদশাহ।

অভিনয়ের পাশাপাশি ব্যবসাতেও সফল শাহরুখ। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘রেড চিলিজ এন্টারটেইনমেন্টের ব্যানারে তৈরি করেছেন ‘মে হু না’, ‘ওম শান্তি ওম’, ‘রা ওয়ান’ বা ‘বাদলা’র মতো জনপ্রিয় সিনেমা। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন ভারতের রাষ্ট্রীয় সম্মাননা পদ্মশ্রীর পাশাপাশি ফিল্মফেয়ারসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননা।

জন্মদিনটি বরাবরের মতোই পারিবারিক আবহে কাটাচ্ছেন শাহরুখ। তবে তেমন কোনো অনুষ্ঠান রাখেননি। ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, অনুরাগীদের সঙ্গে কেক কাটার কথা রয়েছে তার। সেই সঙ্গে প্রকাশ পেতে পারে তার মুক্তিপ্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমার টিজার।

উপরে