প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২২ ১৪:০২

অস্কার সঞ্চালনায় ফিরছেন জিমি কিমেল

অনলাইন ডেস্ক
অস্কার সঞ্চালনায় ফিরছেন জিমি কিমেল

লেট-নাইট টক শো সঞ্চালক, কৌতুক অভিনেতা জিমি কিমেল ২০২৩ সালের অস্কার অনুষ্ঠান সঞ্চালনা করবেন। সোমবার (৭ নভেম্বর) অস্কারের আয়োজকরা এই তথ্য জানিয়েছেন। একাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস আশা করছে যে কিমেল এ বছর অনুষ্ঠানটি সঞ্চালনা করতে সহায়তা করবেন। এর আগে ২০১৭ এবং ২০১৮ সালেও অস্কারের সঞ্চালনা করেছিলেন কিমেল।

গত বছর ওয়াল্ট ডিজনি কো এর এবিসি নেটওয়ার্কের সম্প্রচার রেকর্ডে আয়োজনটি দ্বিতীয় সর্বনিম্ন দর্শকসংখ্যার রেকর্ডে নাম লিখিয়েছে যা আয়োজকদের চিন্তায় ফেলেছে। এদিকে উইল স্মিথের স্ত্রীকে নিয়ে কৌতুক করার পর অস্কার মঞ্চে ক্রিস রকের মুখে স্মিথের চড় মারার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে শেয়ার করা হয়েছিল এবং বিষয়টি সংবাদের শিরোনামে পরিণত হয়েছিল। অস্কার কতৃপক্ষ সেই ঘটনায় বেশ বিব্রত হয়েছে এবং এর ফলে উইল স্মিথকে নিষেধাজ্ঞার কবলেও পড়তে হয়েছে।  

অস্কার সঞ্চালনার বিষয়ে এক বিবৃতিতে কিমেল ঠাট্রার ছলে বলেছেন, ‘তৃতীয়বারের মতো অস্কার আয়োজনের জন্য আমন্ত্রণ জানানো একটি মহান সম্মান অথবা একটি ফাঁদ। যেভাবেই হোক, আমাকে জিজ্ঞাসা করার জন্য আমি একাডেমির কাছে কৃতজ্ঞ। ’ নিজের বিবৃতির মাধ্যমে তিনি অনেকটাই নিশ্চিত করলেন যে এবার অস্কারের মঞ্চে তিনিই হতে যাচ্ছেন অনুষ্ঠান পরিচালনার মুল কারিগর। অনুষ্ঠানটি ১২ মার্চ লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে অনুষ্ঠিত হবে।

একাডেমির সিইও বিল ক্রেমার এবং একাডেমির প্রেসিডেন্ট জ্যানেট ইয়াং এক বিবৃতিতে বলেছেন, ‘আমাদের ৯৫তম অস্কারের জন্য অবিশ্বাস্য সব শিল্পী এবং চলচ্চিত্রগুলোকে চিনতে সাহায্য করবে জিমি। তিনি হলেন নিখুঁত সঞ্চালক। চলচ্চিত্রের প্রতি তাঁর ভালবাসা, লাইভ টিভি দক্ষতা এবং আমাদের বিশ্বব্যাপী দর্শকদের সাথে সংযোগ করার ক্ষেত্রে তাঁর ক্ষমতা অসাধারন। আমাদের লক্ষ লক্ষ দর্শকদের জন্য একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা তৈরি করবে জিমি। ’

২০২২ সালের অস্কার পুরস্কার বিতরণী চলার সময় উইল স্মিথের স্ত্রী পিনকেট স্মিথের মুণ্ডিত মাথা নিয়ে রসিকতা করেছিলেন শো’টির সঞ্চালক, কমেডিয়ান ক্রিস রক। তবে সেটি মোটেও সহ্য হয়নি উইল স্মিথের। তাই তিনি মঞ্চে উঠে চড় মেরেছিলেন ক্রিস রককে। চড় মারার ঘটনার পর একাডেমি দশ বছরের জন্য অভিনেতাকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত হওয়া থেকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত ঘোষণা করে। স্মিথ প্রকাশ্যে একাডেমি থেকে পদত্যাগ করার এক সপ্তাহ পর এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছিল। এরপর স্মিথ ক্ষমাও চেয়েছেন রকের কাছে। পরবর্তীতে ক্রিস রককে এ বছরের অস্কার সঞ্চালনার প্রস্তাব দেওয়া হলে তিনি সেটা নাকচ করে দেন।

সূত্র : টাইমস অফ ইন্ডিয়া

উপরে