প্রকাশিত : ১৬ নভেম্বর, ২০২২ ২১:২৬

বিশ্বকাপের জমকালে উদ্বোধনীতে মাতাবেন শাকিরা-নোরা-বিটিএস

অনলাইন ডেস্ক
বিশ্বকাপের জমকালে উদ্বোধনীতে মাতাবেন শাকিরা-নোরা-বিটিএস

মহাপ্রতীক্ষার অবসান হচ্ছে। ক্যালেন্ডার বলছে হাতে আর ঠিক চারদিন। এরপরই শুরু ফুটবল জ্বর। আগামী ২০ নভেম্বর কাতার ফুটবল বিশ্বকাপের কিক-অফ। গ্রুপ 'এ'-তে কাতার বনাম ইকুয়েডর ম্যাচ দিয়েই ফুটবল মহাযজ্ঞের পর্দা উঠবে। আর এই ম্যাচের আগেই হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।

শাকিরা থেকে নোরা ফতেহির মতো সব আগুনে পারফর্মাররাই থাকবেন। যদিও ফিফা এখনও চূড়ান্ত তালিকা ঘোষণা করেনি। তবে কাতার আয়োজনের কোনও ত্রুটি রাখবে না, তা বলাই য়ায়।

দোহার ৪০ কিলোমিটার উত্তরে আল বায়েত স্টেডিয়ামে হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। এক সঙ্গে ৬০ হাজার দর্শক বসে খেলা দেখতে পারেন। স্টেডিয়ামের ছাদ খোলা-বন্ধ হয়। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে ভারতীয় সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে।

ফিফা এখনও পর্যন্ত পারফর্মারদের সম্পূর্ণ তালিকা ঘোষণা করেনি। তবে জানা গেছে, মঞ্চে উঠবে দক্ষিণ কোরিয়ার বিখ্যাত বয় ব্যান্ড বিটিএস, আমেরিকার ব্ল্যাক আয়েড পিস। আগুন জ্বালানোর কথা রয়েছে কলম্বিয়ার পপকুইন শাকিরার। মডেল-ডান্সার নোরা ফতেহিও তুলবেন ঝড়।

শাকিরার জীবনের সঙ্গে কিন্তু বিশ্বকাপ জড়িয়ে রয়েছে। ২০১০ বিশ্বকাপের অফিসিয়াল থিম সং 'ওয়াকা...ওয়াকা' তার ছিল। যা আজও বিশ্বকাপের অন্যতম সেরা গান হিসাবে ধরা হয়। অন্যদিকে এবার নোরাকে ফিফার অফিসিয়াল অ্যান্থেম 'লাইট দ্য স্কাই'তে গলা মেলাতে ও পারফর্ম করতে দেখা গেছে। এবার তিনি উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন।

উপরে