প্রকাশিত : ১ জানুয়ারী, ২০২৩ ১৩:১৯

আসছে স্ট্যান লি’র ডকুমেন্টারি, ঘোষণা ডিজনি প্লাসের

অনলাইন ডেস্ক
আসছে স্ট্যান লি’র ডকুমেন্টারি, ঘোষণা ডিজনি প্লাসের

বিশ্বব্যাপী সর্বাধিক জনপ্রিয় ‘মার্ভেল কমিকস’ এর স্বপ্নদ্রস্টা প্রয়াত স্ট্যান লিকে নিয়ে একটি ডকুমেন্টারি করতে যাচ্ছে ডিজনি প্লাস। ডিজনি প্লাস ঘোষণা করেছে, লি-এর ১০০তম জন্মদিনে একটি ডকুমেন্টারি আনতে যাচ্ছে তারা। এটি ২০২৩ সালে আসবে বলেও ঘোষণা করা হয়েছে।  একটি টুইটের মাধ্যমে এই খবর ঘোষণা করেছে ডিজনি।

kalerkantho

২৮ ডিসেম্বর স্ট্যান লির জন্মদিন উপলক্ষে একটি টুইটা বার্তায় এই ঘোষণা দেওয়া হয়। সেই টুইটে উল্লেখ করা হয়েছে, ২৫ সেকেন্ডের একটি ভিডিও টিজার ২০২৩ সালের মার্ভেল সিনেমার রিলিজে যুক্ত করা হবে। এরপর ২৫ সেকেন্ডের টিজারটিও শেয়ার করা হয়েছে। টিজারের ক্যাপশনে ডিজনি লিখেছে, “স্বপ্ন দেখার ১০০ বছর। সৃষ্টির ১০০ বছর। স্ট্যান লির ১০০ বছর”। ‘স্ট্যান লি একটি অরিজিনাল ডকুমেন্টারি’, ২০২৩ সালে স্ট্রিমিং হতে যাচ্ছে। ”

১৯৪১ সালে তার কর্মজীবন শুরু করেছিলেন স্ট্যান লি। ‘স্পাইডার-ম্যান’, ‘দ্য অ্যাভেঞ্জারস’, ‘এক্স-মে ‘ সহ আরও কয়েকশ চরিত্র নির্মাণে অনবদ্য ভূমিকা রাখেন তিনি। মার্ভেল কমিকসের পাতায়ও লি হাজির হয়েছিলেন এবং মার্ভেল স্টুডিওর সিনেমায় তার ক্যামিও দিয়ে ভক্তদের আনন্দিত করেছেন। জ্যাক কার্বি ও স্টিভ ডিটকোর সাথে যৌথভাবে তিনি অসংখ্য কাল্পনিক চরিত্র রূপায়িত করেছেন যার মধ্যে রয়েছে স্পাইডার-ম্যান, হাল্ক, ডক্টর স্ট্রেঞ্জ, ফ্যান্ট্যাস্টিক ফোর, ডেয়ারডেভিল, ব্ল্যাক প্যান্থার, এক্স-মেন। তার ভাই ল্যারি লিবারের সাথে যৌথভাবে অ্যান্ট-ম্যান, আয়রন ম্যান এবং থর চরিত্রের সৃষ্টি করেছেন তিনি।

kalerkantho

১৯৯৪ সালে কমিক বই শিল্পের উইল এইসনার অ্যাওয়ার্ড হল অব ফেমে এবং ১৯৯৫ সালে জ্যাক কার্বি হল অব ফেমে তার নাম অন্তর্ভুক্ত করা হয়। ২০০৮ সালে তিনি ন্যাশনাল মেডেল অব আর্টস লাভ করেন। ২০১৮ সালের ১২ নভেম্বর ৯৫ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করেন এই কিংবদন্তি।

সূত্র : সিএনএন নিউজ

উপরে