প্রকাশিত : ২ ফেব্রুয়ারী, ২০২৪ ১৫:১২

ভাগ্নির বিয়েতে ‘জামাল কুদু’ গানে নেচে ফের ভাইরাল ববি

অনলাইন ডেস্ক
ভাগ্নির বিয়েতে ‘জামাল কুদু’ গানে নেচে ফের ভাইরাল ববি

বলিউড অভিনেতা ববি দেওল। ভাই সানি দেওলের মতো তিনিও লাইমলাইট থেকে দূরে ছিলেন। তার অভিনীত সিনেমা বক্স অফিসে সাফল্য পাচ্ছিল না। তবে গত বছর ‘অ্যানিমেল’ সিনেমার মাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে আসেন। সিনেমাটির ‘জামাল কুদু’ গানে মদের গ্লাস মাথায় নিয়ে নেচে মুগ্ধতা ছড়ান ববি দেওল।

এবার ভাগ্নি নিকিতা চৌধুরীর বিয়েতে গ্লাস মাথায় নিয়ে নেচে ফের আলোচনায় ববি দেওল। যার ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। এতে দেখা যায়, মঞ্চে দাঁড়ানো বর-কনেসহ অনেকে। ব্যাকগ্রাউন্ডে বাজছে ‘জামাল কুদু’ গান। এ গানের তালে নাচছেন ববি দেওল। মাথায় গ্লাস নিয়েই ভাইরাল স্টেপে পা মেলালেন পরিবারের অন্য সদস্যরা। তবে ববিকে এই মামলায় টেক্কা দেওয়া অসম্ভব!

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ববির বোন অজিতা দেওলের মেয়ে নিকিতা চৌধুরী। উদয়পুরে বসেছে তার রাজকীয় বিয়ের আসর। ভাগ্নির প্রাক-বিয়ের অনুষ্ঠানে জমিয়ে নাচেন মামা ববি দেওল।

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, ইরানের বিখ্যাত কবি বিজন সমাদ্দারের লেখা কবিতাকে গানে রূপান্তর করা হয়। এর সংগীতায়োজন করেছিলেন ইরানের খাতারেহ গ্রুপ। ১৯৫০ সালে প্রথম সমবেতভাবে গানটি কণ্ঠে তুলেন খারাজেমি গার্লস হাই স্কুলের গায়করা। গানটি মুক্তির পর বিয়ের গান হিসেবে দারুণ জনপ্রিয়তা লাভ করে। ‘অ্যানিমেল’ সিনেমার জন্য ইরানের এই গান নতুন করে তৈরি করেন ভারতের হর্ষবর্ধন রামেশ্বর।

‘জামাল কুদু’ গানের অর্থ ব্যাখ্যা করে এ প্রতিবেদনে জানানো হয়েছে, এ গানের মুখ হলো— ‘জামাল জামালেক জামালু জামাল কুদু’। এর বাংলা অর্থ দাঁড়ায়, ‘ওহ, আমার ভালোবাসা, আমার প্রিয়, আমার মিষ্টি ভালোবাসা।’ পরের অন্তরার অর্থ দাঁড়ায়, ‘ওহ, আমার প্রিয়, আমার হৃদয় নিয়ে খেলো না/ আমাকে ছেড়ে নতুন জীবন শুরু করেছো/ আমি মজনুর মতো পাগল হয়ে যাচ্ছি।’

উপরে