প্রকাশিত : ২২ অক্টোবর, ২০২৪ ১৫:৫২

কিশোর কুমার হয়ে পর্দায় আসছেন আমির!

অনলাইন ডেস্ক
কিশোর কুমার হয়ে পর্দায় আসছেন আমির!

অনুরাগ বসু নির্মাণ করতে যাচ্ছেন প্রখ্যাত সংগীতশিল্পী কিশোর কুমারের বায়োপিক। গত কয়েক বছর ধরে এ খবর শোনা যাচ্ছে। গত বছর জানা যায়, কিশোর কুমারের চরিত্রে অভিনয় করবেন রণবীর কাপুর। কিন্তু বিষয়টি আলোচনার টেবিলেই সীমাবদ্ধ রয়েছে।

কিশোর কুমারের বায়োপিক নিয়ে নতুন খবর সামনে এনেছে ভারতীয় গণমাধ্যম পিঙ্কভিলা। সংবাদমাধ্যমটি জানিয়েছে, অভিনেতা আমির খান ‘সিতারে জমিন পার’ সিনেমার শুটিং শেষ করেছেন। এরপর থেকেই তার পরবর্তী ফিচার ফিল্মের সন্ধান করছিলেন তিনি। পরিচালক অনুরাগ বসু কিশোর কুমারের বায়োপিকে আমির খানকে নেওয়ার কথা ভাবছেন।  

একটি সূত্র পিঙ্কভিলাকে বলেন, ‘অনুরাগ বসু ও প্রযোজক ভূষণ কুমারের খুব প্রিয় একটি প্রজেক্ট কিশোর কুমারের বায়োপিক। তারা তাদের সেরাটা দিয়ে এটি দর্শকের সামনে আনতে চাচ্ছেন। আমির খানও কিশোর কুমারের খুব ভক্ত। একদম আলাদাভাবে বায়োপিকটি নির্মাণের পরিকল্পনা করেছেন অনুরাগ বসু, যা মুগ্ধ করেছে আমির খানকে। এ পর্যন্ত অনুরাগ-আমির চার-পাঁচবার মিটিং করেছেন।’    

১৯২৯ সালের ৪ আগস্ট ভারতের মধ্যপ্রদেশের খান্ডোয়াতে মধ্যবিত্ত বাঙালি পরিবারে জন্মগ্রহণ করেন সংগীতশিল্পী কিশোর কুমার। কিশোর কুমারকে গায়ক হিসেবে চিনলেও তিনি হিন্দি সিনেমা জগতের একজন গুরুত্বপূর্ণ অভিনেতাও ছিলেন। তা ছাড়া নানা সময়ে গীতিকার, সুরকার, প্রযোজক, পরিচালক ও চিত্রনাট্যকারের ভূমিকাও পালন করেছেন।

ব্যক্তিগত জীবনে চারবার বিয়ে করেন কিশোর কুমার। তার চার স্ত্রী হলেন— রুমা গুহ ঠাকুরতা (১৯৫০-১৯৫৮), মধুবালা (১৯৬০-১৯৬৯), যোগিতা বালী (১৯৭৫-১৯৭৮) ও লীনা চন্দাভারকর (১৯৮০-১৯৮৭)। ১৯৮৭ সালের ১৩ অক্টোবর মারা যান কিশোর কুমার।

উপরে