logo
আপডেট : ৩১ জুলাই, ২০২০ ১৫:৩৬
টানা ৫দিন বন্ধ হিলি বন্দরের আমদানি-রপ্তানি
হিলি (দিনাজপুর)

টানা ৫দিন বন্ধ হিলি বন্দরের আমদানি-রপ্তানি

পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে ও সাপ্তাহিক ছুটিসহ টানা ৫দিন  বন্ধ দিনাজপুরের হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি। ৫দিনে এই বন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে সকল প্রকার পণ্য আমদানি-রফতানির কার্যক্রম স্থগিত থাকবে। আমদানি-রফতানিকারক গ্রুপ, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন সহ বন্দর সংশ্লিষ্ট সংগঠনগুলি এই সিদ্ধান্ত নিয়েছে। এরফলে আজ শুক্রবার (৩১ জুলাই) সকাল থেকে ৪ আগষ্ট পর্যন্ত পণ্য আনা-নেওয়া বন্ধ রয়েছে।

হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ জানান, আগামীকাল শনিবার (১ আগষ্ট) পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। একারণে আজ শুক্রবার থেকে শুরু করে ৪ আগষ্ট মঙ্গলবার পর্যন্ত একটানা ৫দিন এই বন্দরের মাধ্যমে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। বন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপ, সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন সহ বন্দর ব্যবহারী সংগঠনগুলো যৌথভাবে আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়। এব্যাপারে ভারতের হিলির ব্যবসায়ি সংগঠনগুলোকে চিঠি দিয়ে জানানো হয়েছে। আগামী ৫ আগষ্ট বুধবার সকাল থেকে বন্দর দিয়ে যথারীতি আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে।

হিলি কাষ্টমস রাজস্ব কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, শুধুমাত্র ঈদের সরকারী ছুটি পর্যন্ত কাস্টমস কার্যালয় বন্ধ থাকবে। এরপর থেকে অফিসিয়াল কাজ-কর্ম শুরু হবে। এসময় ব্যবসায়ীরা চাইলে তাদের পণ্য রাজস্ব পরিশোধ করে খালাস করে নিতে পারবেন। আমাদের অতিরিক্ত ছুটি গ্রহণের কোনো সুযোগ নেই।