logo
আপডেট : ২ সেপ্টেম্বর, ২০২০ ১৫:০৩
হামাগেরে কষ্ট দুর করে দিলি মেয়র চলন্ত
হিলি (দিনাজপুর)

হামাগেরে কষ্ট দুর করে দিলি মেয়র চলন্ত

দীর্ঘ ২১ বছর পর কাঁদা-পানি আর খানাখন্দে ভরা দিনাজপুরের হাকিমপুরের রাঙামাটিয়া-বাগমার কাঁচা সড়কটি পাকা করনের কাজ হাতে নিয়েছেন মেয়র জামিল হোসেন চলন্ত।
 
গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৩৫ লাখ ৬৫ হাজার টাকা ব্যয়ে ১ হাজার ৩'শ ৮০ মিটারের এই সড়কের কাজ হাতে নিয়েছেন তিনি।
 
রাঙামাটিয়া-বাগমারার রাস্তাটি ছিলো অবহেলিত। রাত-দিন শত শত মানুষ চলাফেরা করতো এই মাটির রাস্তা দিয়ে। বর্ষাকালে এলাকাবাসীর দুর্ভোগের সীমা থাকতো। বিগত ২১ বছরে কয়েক জন মেয়র এসেছে আবার চলে গেছে, কিন্তু এই সড়কটির কেউ কোন উন্নয়ন  করেনি।
 
২১ বছর পর অবহেলিত সড়কটি সোমবার (১সেপ্টেম্বর)  বিকেলে  রাস্তাটির নির্মাণ কাজের উদ্বোধন  করেছেন বর্তমান মেয়র চলন্ত। 
 
এসময় উপস্থিত ছিলেন,হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন।
 
বাগমারা গ্রামের মরিয়ম বেগম বলেন, হামাগেরে কষ্ট দুর করে দিলি মেয়র চলন্ত। এখন আর কোন কষ্ট হবে না। বাঁচি থাক মেয়র, আল্লাহ উনার ভাল করবে। এ্যানা বৃষ্টি হলে এই আস্তা (রাস্তা) দিয়া চলবার করতে পারি না। আগত (আগে) কত চেয়ারম্যান মেম্বারকে কয়েউ (বলে) কোন লাভ হয়নি।
 
রাঙামাটিয়া গ্রামের শ্রী প্রদীপ কুমার বলেন, নমশকার জানায় মেয়র সাহেবকে। আমাদের দুঃখ-কষ্ট দেখেছেন তিনি। কয়েকটি গ্রামের মানুষ এই রাস্তা দিয়ে চলাফেরা করে। সামান্য বৃষ্টি হলে চলাফেরার অনুপযোগী হয়ে উঠে। রাস্তা দিয়ে সাইকেল ভ্যান রিকশা সহ বড় ধরনের যানবাহন চলাচলের মতো নই।
 
হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, আমি পৌরবাসীর সেবক, তাদের সুবিধা-অসুবিধা প্রতিনিয়ত আমি দেখে আসছি। পৌর এলাকার প্রায় সব রাস্তা পাকাকরণ করা হয়েছে। রাঙামাটিয়া-বাগমারা রাস্তাটি পাকাকরণ বাঁকি ছিলো, সেটিও গতকাল সোমবার বিকেলে উদ্বোধন করেছি। আগামীতে পৌরসভার সকল উন্নয়নমুলক কাজ অব্যাহত থাকবে।