logo
আপডেট : ২ সেপ্টেম্বর, ২০২০ ১৬:০২
ওসি প্রদীপসহ ২৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা
অনলাইন ডেস্ক

ওসি প্রদীপসহ ২৭ জনের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা

টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ ২৭ জনের বিরুদ্ধে আদালতে আরও একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। খারাইঙ্গাঘোনা ২নং ওয়ার্ডের হোয়াইংক্য এলাকার মৃত মুছা আকবরের স্ত্রী শাহেনা আকতার বাদী হয়ে এই এজাহার দায়ের করেন।

বুধবার বেলা ১২টার দিকে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-৩ আদালতে এজাহারটি দায়ের করা হয়। 

বিচারক মো. হেলাল উদ্দিন শুনানি শেষে এজাহারটি মামলা হিসেবে গ্রহণ করে ওই ঘটনায় অন্য কোনো হত্যা মামলা দায়ের হয়েছে কিনা তা জানাতে টেকনাফ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

এজাহারে নিহতের স্ত্রী অভিযোগ করেন, থানায় ধরে নিয়ে ক্রসফায়ারে মেরে না ফেলার শর্তে ২০ লাখ টাকা দাবি করেন নিহতের পরিবারের কাছে। তিন লাখ টাকা দিলেও বাকি টাকা দিতে না পারায় তাকে ক্রসফায়ারে হত্যা করা হয়। 

বাদী পক্ষের আইনজীবী রিদোয়ান আলী বলেন, গত ২৮ মার্চ মুছা আকবরকে থানার এসআই মশিউর রহমানের নেতৃত্বে একদল পুলিশ আটক করে নিয়ে যায়। পরে এসআই মশিউর রহমান ও ওসি প্রদীপ কুমার দাশ ক্রসফায়ার না দেয়ার শর্তে প্রবাসীর পরিবারের লোকজন থেকে ২০ লাখ টাকা দাবি করেন। পরিবার নিরুপায় হয়ে তিন লাখ টাকা দেন। দাবিকৃত বাকি টাকা না দেয়ায় ২৮ মার্চ রাতে ক্রসফায়ারের নামে তাকে হত্যা করা হয়। এজাহারে মোট ২৭ জনকে মামলার আসামি করা হয়।