logo
আপডেট : ৬ সেপ্টেম্বর, ২০২০ ২০:৩২
সীমান্তে চীন উত্তপ্ত করার চেষ্টা করলে ফল বেশ খারাপ হবে : রাজনাথ
অনলাইন ডেস্ক

সীমান্তে চীন উত্তপ্ত করার চেষ্টা করলে ফল বেশ খারাপ হবে : রাজনাথ

সীমান্তের পরিস্থিতি উত্তপ্ত করার কথা যেন ভুলেও না ভাবে চীন। তাহলে তার ফল বেশ খারাপ হবে। চীনা প্রতিরক্ষা মন্ত্রীর সঙ্গে বৈঠকে এই কথা জানিয়েছেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এদিন রাজনাথ জানিয়ে দেন, সীমান্তে শান্তি বজায় রাখার দায়িত্ব দুই পক্ষেরই। তাই চীন যেন সেটা পালন করে চলে।রাজনাথ জানান, আলোচনা চলছে। সেই পথেই বিশ্বাস রাখে ভারত। তবে কারোর উসকানিতে কান না দিলেও, তাকে যোগ্য জবাব দেওয়ার ক্ষমতা ভারতের রয়েছে। চীন যদি নিজেদের সেনা অবস্থান মেনে চলে, তবে ভারতও মানবে। দ্বিপাক্ষিক সম্পর্কের স্বচ্ছতায় বিশ্বাসী ভারত। দেশ আশা করে তাদের প্রতিবেশিও একই পথে হাঁটবে।

শনিবার এক টুইট বার্তায় কড়া ভাষায় নিজের বক্তব্য রাখেন রাজনাথচীনকে বুঝিয়ে দেন সীমান্তের উত্তপ্ত পরিস্থিতি ও চীনের বারবার আগ্রাসনের ফল ভালো হবে না। লাদাখে যে যে এলাকা নিয়ে সংঘাত রয়ে গেছে, তা আলোচনার মাধ্যমেই সমাধান করা হোক, বার্তা রাজনাথের। মূলত প্যাংগং লেকের দখলদারি নিয়ে চীনা মনোভাবের কড়া সমালোচনা করেছেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী।

সীমান্তের শান্তি বজায় রাখার ক্ষেত্রে বরাবরই দায়িত্বশীল ভূমিকা পালন করে আসছে ভারত বলে জানিয়ে রাজনাথ বলেন, নিজের ভূখণ্ড রক্ষার ক্ষেত্রে কোনও আপোস মানবে না নয়াদিল্লি।