logo
আপডেট : ১৬ ফেব্রুয়ারী, ২০২১ ১৫:১৯
ঢাকা পোস্টের মুক্তিযুদ্ধের চেতনায় আরও এগিয়ে যাওয়ার আহ্বান
প্রেস বিজ্ঞপ্তি

ঢাকা পোস্টের মুক্তিযুদ্ধের চেতনায় আরও এগিয়ে যাওয়ার আহ্বান

মুক্তিযুদ্ধের চেতনায় আরও এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে ঢাকা পোস্টের উদ্বোধনী অনুষ্ঠান শেষ হলো। মঙ্গলবার বেলা ১১টায় বগুড়া প্রেসক্লাবে মিলনায়তনে ঢাকা পোস্ট বগুড়া অফিসের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন।

ঢাকা পোস্ট বগুড়া জেলা প্রতিনিধি সাখাওয়াত হোসেন জনির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ বলেন, পেশাদারিত্ব সাংবাদিকতার জায়গা থেকে ঢাকা পোস্ট কাজ করে যাবে। ঢাকা পোস্ট মানে ঢাকার নয়, সারা বাংলাদেশের সাথে গোটা পৃথিবীর বর্তমান পরিস্থিতি উপস্থাপন করবে। একটি দেশের মানুষের উন্নয়ন অগ্রযাত্রা সকল বিষয় সংবাদের মাধ্যমে প্রকাশিত হয়। সমাজের ভাল মন্দ সকল বিষয় উপস্থাপনে সংবাদ মাধ্যম সবচেয়ে বেশি গুরুত্ব বহন করে। ঢাকা পোস্ট এদেশের মানুষের কথা বলবে। মুক্তিযুদ্ধকে ধারন করে সত্যের সাথে সন্ধি থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সাথে এগিয়ে যাবে ঢাকা পোস্ট। ঢাকা পোস্ট বগুড়াকে প্রকাশ করবে নতুন আঙ্গিকে। ঢাকা পোস্টে পুন্ড্রবর্ধণের ইতিহাস ঐতিহ্য উঠে আসবে। অবশ্যই সেখানে বাংলাদেশের রাজনীতি, শিল্প, অর্থনীতি, সমাজ, শিক্ষা, খেলাধুলা, বিনোদন, বিশ^বাজার সকল খবরাখবর গুরুত্বের সাথে প্রকাশ করা হবে। ঢাকা পোস্টের মাধ্যমে মানবিক সংবাদ প্রকাশ হোক। যাতে সমাজের অবহেলিত মানুষ তাদের কাঙ্খিত সেবা পায়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকর, সাধারণ সম্পাদক আরিফ রেহমান, সহ সভাপতি আব্দুস সালাম বাবু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবীর, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, দৈনিক জনকণ্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার সমুদ্র হক, অনলাইন নিউজ পোর্টাল জার্নালবিডি’র প্রকাশক পরিমল প্রসাদ রাজ, বাংলাদেশ প্রতিদিন বগুড়ার নিজস্ব প্রতিবেদক আব্দুর রহমান টুলু, কালের কণ্ঠের ফটো সাংবাদিক আবুল কালাম আজাদ ঠান্ডা, জনকণ্ঠ বগুড়ার ফটো সাংবাদিক শফিউল আযম কমল, দৈনিক উত্তরের দর্পণ’র বার্তা সম্পাদক সাজেদুর রহমান সিজু, বগুড়া ইয়ুথ ক্যয়ারের সভাপতি আতিকুর রহমান মিঠু, এবিএম জিয়াউল হক বাবলা, সমকালের বগুড়ার প্রতিনিধি কাওসার মনির, বণিক বার্তা বগুড়া প্রতিনিধি এইচ আলিম, চ্যানেল ২৪ এর বগুড়া প্রতিনিধি ফরহাদ শাহী ও ক্যামেরাপার্সন মোয়াজ্জেম হোসেন, যমুনা টিভি বগুড়া অফিসের শাহনেওয়াজ শাওন, দৈনিক চাঁদনী বাজারের খায়রুল আহসান ও সঞ্জু রায়, বগুড়া লাইভের স্টাফ রিপোর্টার সজল শেখ, বিহঙ্গ আবৃত্তি পরিষদের রাকিবুল ইসলাম সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন বলেন, সাংবাদিকতা করতে হবে নির্লোভ ভাবে। যদি কোন সাংবাদিক নির্লোভ থেকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে কাজ করে তবে সে সমাজের তথা দেশের মানুষের জন্য কাজ করতে পারবে। সাংবাদিকতায় অবশ্যই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় করতে হবে। সাংবাদিকতা একটি মহান পেশা। যা আজ কলুষিত করার প্রয়াস চলছে। সবাইকে সংবাপত্রের নীতি ও আদর্শকে মেনে চলতে হবে। নীতি ও আদর্শ বিচ্যুত হয়ে কখনও দেশ ও সমাজের জন্য ভালো কিছু করা যায় না।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিরা ঢাকা পোস্টের সফলতা কামনা করে কেক কর্তন করে ও বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশ নেন।