logo
আপডেট : ১৯ ফেব্রুয়ারী, ২০২১ ১৪:১৭
শিমুলিয়া ঘাটে ঈদের মতো ঘরমুখো মানুষের স্রোত
অনলাইন ডেস্ক

শিমুলিয়া ঘাটে ঈদের মতো ঘরমুখো মানুষের স্রোত

সাপ্তাহিক দুই দিন ও একুশে ফেব্রুয়ারির এক দিনসহ মোট তিন দিনের ছুটি পাওয়ায় ঘরমুখো মানুষের ঢল নেমেছে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে। ঈদে বাড়ি ফেরার মতো মানুষ ভিড় জমিয়েছেন দেশের দক্ষিণবঙ্গের ২১ জেলার এই প্রবেশদ্বারে।

আজ শুক্রবার সকাল থেকেই রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে ছোট বড় যানবাহনে করে এসব ঘরমুখো মানুষ শিমুলিয়া ঘাটে উপস্থিত হচ্ছেন। এরপর ফেরি, লঞ্চ ও স্পিডবোটে করে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে পদ্মা পাড়ি দিচ্ছেন। হঠাৎ যাত্রীদের বাড়তি চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে বিআইডব্লিউটিসি ও বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষকে।

কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বর্তমানে ঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় আছেন হাজার-হাজার যাত্রী। এছাড়া পদ্মাপরের অপেক্ষায় আছেন ৮ শতাধিক যান।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বানিজ্য) সাফায়েত আহমেদ বলেন, গতকাল বৃহস্পতিবার দুপুর থেকেই মানুষের ভিড় বৃদ্ধি পেতে থাকে। শুক্রবার সকালে অত্যাধিক মানুষ পদ্মা পাড়ি দিয়ে গন্তব্যে পৌঁছাতে শিমুলিয়া ঘাটে উপস্থিত হয়েছেন। নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে তিনটি রোরো, দুটি কে টাইপ, ৩টি মিডিয়াম ও ৫টি ডাম্পসহ মোট ১৩টি ফেরি চালু রয়েছে। পর্যায়ক্রমে এসব ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া ঘাট পরিদর্শক মো. সোলেমান জানান, যাত্রী পারাপারে ৮৭টি লঞ্চ ও আড়াইশতাধিক স্পিডবোট নদীতে চলছে।