logo
আপডেট : ১০ জুন, ২০২১ ১৫:৫৩
পঞ্চগড়ে জনউদ্যোগে গ্রামীণ রাস্তা মেরামত
পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে জনউদ্যোগে গ্রামীণ রাস্তা মেরামত

পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের সরদারপাড়া গ্রামের জিয়াবাড়ী ঈদগাহ মাঠ হতে পূর্ব দক্ষিণে সরদারপাড়া জামে মসজিদ হয়ে মকছেদুলের বাড়ি পর্যন্ত পৌনে এক কিলোমিটার কাঁচা রাস্তা মেরামত করেছে স্থানীয়রা।

বেসরকারী সংগঠন মানব কল্যাণ পরিষদ-এমকেপি’র প্রসপেক্ট প্রকল্পের সিএসও সদস্য, এলাকাবাসী ও জনপ্রতিনিধিদের যৌথ উদ্যোগে রাস্তাটি মেরামত করা হয়। ওই রাস্তাটি দীর্ঘদিন যাবত বর্ষাকালে চলাচলের অনুপোযোগী হয়ে পড়ে। বিষয়টি সিএসও সদস্যরা তাদের নিয়মিত সভায় আলোচনা করে রাস্তাটি মেরামতের জন্য এলাকার ইউনিয়ন চেয়ারম্যান এবং ইউপি সদস্যের সাথে যোগাযোগ করা হয়। কিন্তু রাস্তাটি মেরামতের জন্য প্রাতিষ্ঠানিক কোন বরাদ্দ না থাকায় সরদারপাড়া সিএসও সদস্যরা জনপ্রতিনিধি এবং এলাকাবাসীসহ সকলকে সমন্বিত করে যৌথ উদ্যোগের মাধ্যমে রাস্তাটি মেরামত করে। এই যৌথ উদ্দ্যোগের বিষয়টি এলাকায় ব্যাপক সাড়া তৈরী করেছে।

রাস্তা মেরামতের সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য মোজাহারুল ইসলাম, অবসরপ্রাপ্ত শিক্ষক আতিয়ার রহমান, সরদারপাড়া সিএসও সভাপতি আলহাজ¦ মো. পবিজুল ইসলাম, সদস্য মোছা. রুমি আকতার, সদস্য মকছেদুল ইসলাম, এমকেপি’র ট্রেনিং এন্ড এডভোকেসি অফিসার লিলিমা মন্ডল, ফিল্ড ফ্যাসিলিটেটর পারভীন বানু প্রমূখ।