logo
আপডেট : ১৬ আগস্ট, ২০২১ ১৪:৪৮
বরিশাল বিভাগে আরও ৮ জনের মৃত্যু
অনলাইন ডেস্ক

বরিশাল বিভাগে আরও ৮ জনের মৃত্যু

বরিশাল বিভাগের ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গ নিয়ে ৩ জন সহ মোট ৮ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন ৮৮০ জন। এ সময় ৮৩৭ জনের নমুনা পরীক্ষায় ১৮৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২২ দশমিক ৩৪ শতাংশ।

সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

আরও জানা যায়, গত বছরের ১১ মার্চ থেকে শুরু করে চলতি বছরের ১৬ আগস্ট পর্যন্ত বরিশাল বিভাগের ছয় জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন  ৪১ হাজার ৩৪২ জন, সুস্থ হয়েছেন ২৫ হাজার ১৪৬ জন আর মোট ৬০০ জন। 

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৭৭ জন নিয়ে মোট ১৬ হাজার ৯৫৩ জন, পটুয়াখালীতে নতুন ২০ জন নিয়ে মোট ৫ হাজার ৬৬৯ জন, ভোলায় নতুন ৭৮ জনসহ মোট ৫ হাজার ৭৮৩ জন, পিরোজপুরে নতুন ৬ জনসহ মোট ৪ হাজার ৯৯৯ জন, বরগুনায় নতুন ২ জনসহ মোট ৩ হাজার ৫১৮ জন ও ঝালকাঠিতে নতুন ৪ জন নিয়ে মোট ৪ হাজার ৪২০ জন রয়েছেন।

আর গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে তিনজন এবং করোনায় আক্রান্ত হয়ে বরিশালে একজন ও ভোলায় চারজনের মৃত্যু হয়েছে। 

এদিকে বরিশাল বিভাগের ছয় জেলায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার, বরিশাল জেলা ২৭ দশমিক ২১ ভাগ, পিরোজপুরে ২৬ দশমিক ০৯ ভাগ, ভোলায় ২৫ দশমিক ১৬ ভাগ, বরগুনায় ১৬ দশমিক ৬৭ ভাগ, পটুয়াখালীতে ১২ দশমিক ৬৬ ভাগ ও সবচেয়ে কমে ঝালকাঠিতে ৭ দশমিক ৮৪ ভাগ।