logo
আপডেট : ১৯ আগস্ট, ২০২১ ১৬:১৭
বগুড়ার নতুন এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তীকে আকবরিয়া লিমিটেড এর ফুলেল শুভেচ্ছা
প্রেস বিজ্ঞপ্তি

বগুড়ার নতুন এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তীকে আকবরিয়া লিমিটেড এর ফুলেল শুভেচ্ছা

বগুড়ায় যোগদান দিয়েই মাদকের বিরুদ্ধে যুদ্ধ শুরু করেছেন নবাগত পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। আইন অমান্য ও অসামাজিক কার্যকলাপসহ সকল প্রকার অন্যায়কারীদের কোন ভাবেই ছাড় নয় নীতিতে পুলিশ প্রশাসনকে ঢেলে সাজিয়েছেন। অপরাধ দমনে বিগত দিনের চেয়ে আরো কঠোর হতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন। 

বগুড়ায় নতুন আগত এ দক্ষ পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীকে আকবরিয়া লিমিটেড এর প থেকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান হাসান আলী আলাল।

পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে হাসান আলী আলাল বলেন, দক্ষ পুলিশ প্রধানকে আমরা পেয়ে গর্বিত। যার নামের পাশে অনেকগুলো অর্জন রয়েছে তিনি নতুন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী। বগুড়ার সার্বিক আইন শৃঙ্খলা আরো সমুন্নত রাখবেন। অপরাধী ও অপরাধ দমনে বিগত দিনের চেয়েও আরো দিগুণ গতিতে কাজ করবেন। এ জেলায় আরো পুলিশ সদস্য রয়েছেন যারা অত্যন্ত মেধাবী ও সাহসী। তাদের সমন্বয়ে বগুড়া পুলিশ সুপার অগ্রণী ভূমিকা পালন করে যাবে বলে বিশ^াস রাখি। এসময় পুলিশ সুপার আকবরিয়া লিমিটেডকে ধন্যবাদ জানান। 

২০২১ সালের ৭ আগস্ট  তিনি বগুড়ার এসপি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে বগুড়ায় যোগদানকৃত নবাগত পুলিশ সুপার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ পুলিশ কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন। 

এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তী ডিএমপির ডিসি (হেডকোয়র্টার্স), আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ডিএমপি কমিশনার থাকাকালীন তাঁর স্পেশাল অ্যাসিস্ট্যান্ট হিসেবে ৩ বছর ৪ মাস দায়িত্ব পালন, জাতীয় নিরাপত্তা কাউন্সিলের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আছাদুজ্জামান মিয়া ডিএমপি কমিশনারের ৩ বছর ৩ মাস তাঁর স্পেশাল অ্যাসিস্ট্যান্ট হিসেবে দায়ত্ব পালন, ডিএমপির ডিসি (গুলশান) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সুদীপ কুমার চক্রবর্তী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে মর্যাদাসম্পন্ন বিপিএম পদক অর্জন করেছেন। এ ছাড়া লোকপ্রশাসন প্রশিণ কেন্দ্রে প্রথম স্থান অধিকার করে রেক্টরস মেডেল পেয়েছেন।

জানা যায়, বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী সুদীপ কুমার চক্রবর্তী ২৪ তম বিসিএসের মাধ্যমে পুলিশে যোগদান করেন। যোগদানের পর থেকে সব দায়িত্ব কৃতিত্বের সাথে পালনে স্বাক্ষর রেখেছেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ কমিশনার দায়িত্ব পালনসহ দেশের শান্তি শৃঙ্খলা রায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন পুলিশের এই কর্মকর্তা। অন্যদিকে সুদানে জাতিসংঘ শান্তিরা মিশন ও দেশে করোনা অতিমারিতে সম্মুখ যোদ্ধার দায়িত্ব পালন করেছেন।

এ ছাড়া সুদীপ কুমার চক্রবর্তী পেশাগত দায়িত্বের বাইরে তিনি পুরো সাহিত্যমনা। সাহিত্যকর্ম সৃষ্টিতেও তিনি সফলতা পেয়েছেন। সর্বশেষ বইমেলাতেও প্রকাশ হয়েছে কাব্যগ্রন্থ। এ পর্যন্ত তাঁর লেখা কাব্যগ্রন্থ ‘নিরন্ত নির্বাসন’ (২০১২), ‘নীলিমায় বালিহাঁস’ (২০১৩), ‘নিমগ্ন নির্জন’ (২০২০) ও ‘নিঃশব্দ নিনাদ’ (২০২১) নামে চারটি কাব্যগ্রন্থ প্রকাশ পেয়েছে।

আকবরিয়া লিমিটেড তাঁর কাছে যেমনটি আশা করছে ঠিক তেমনি বগুড়াবাসিও আশায় আছেন বগুড়া হবে কিন ইমেজের জেলা। এ জেলায় থাকবে না মাদক, সন্ত্রাস ও অপরাধী। আর অপরাধীদের দমনে নতুন পুলিশ সুপার কাজ করে যাবেন অবিচল।