logo
আপডেট : ৩০ আগস্ট, ২০২১ ২৩:৪০
গাবতলীর দড়িপাড়া বালিকা বিদ্যালয়ের নানা অনিয়মের তদন্ত করতে আসছে রাজশাহীর ডিডি
গাবতলী (বগুড়া) প্রতিনিধি

গাবতলীর দড়িপাড়া বালিকা বিদ্যালয়ের নানা অনিয়মের তদন্ত করতে আসছে রাজশাহীর ডিডি

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বগুড়া গাবতলীর দড়িপাড়া জাহের উদ্দিন আদর্শ নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নানা অনিয়মের তদন্ত করা হচ্ছে আজ। বিদ্যালয়ের মামলার তথ্য গোপন ও অসত্য তথ্য প্রদান করে বিধি বর্হিভূতভাবে নিয়োগপ্রাপ্ত ৪জন শিক্ষক-কর্মচারী এমপিও ভুক্তি হওয়ার বিষয়ে সরেজমিনে তদন্ত করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ড. শরমিন ফেরদৌস চৌধুরী।

ওই বিদ্যালয়ের এ ধরনের অনিয়মের বিষয়ে ৩১আগষ্ট/২১ মঙ্গলবার সরেজমিনে তদন্ত করতে উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ড. শরমিন ফেরদৌস চৌধুরী স্বাক্ষরিত গত ২৫আগষ্ট/২১ একটি পত্র প্রদান করেন। যার স্বারক নং ৪২৫২/জঃ প্রঃ। বিষয়টি অবগতি ও প্রয়োজনীয় কাযার্থে অনুলিপি দেয়া হয়েছে মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা। বিভাগীয় কমিশনার, রাজশাহী অঞ্চল, রাজশাহী। ডিভিশনাল কন্ট্রোলার অব একাউন্টস, রাজশাহী বিভাগ, রাজশাহী। চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী। সহকারী বিদ্যালয় পরিদর্শক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রাজশাহী অঞ্চল, রাজশাহী। বগুড়া জেলা শিক্ষা অফিসার ও গাবতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার। সভাপতি, দড়িপাড়া জাহের উদ্দিন আদর্শ নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়। মোঃ আবু আলম, প্রধান শিক্ষক, দড়িপাড়া জাহের উদ্দিন আদর্শ নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়। প্রেরিত পত্রে উল্লেখ রয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের স্বারক নং ৩৭.০২.০০০০.১০৭.৩১.০১৫.২০.৪৩৪, তারিখ ২২-১০-২০২০, পত্রের নির্দেশ মোতাবেক বগুড়া গাবতলীর দড়িপাড়া জাহের উদ্দিন আদর্শ নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মামলার তথ্য গোপন ও অসত্য তথ্য প্রদান করে বিধি বর্হিভূতভাবে নিয়োগপ্রাপ্ত ৪জন শিক্ষক-কর্মচারী এমপিও ভুক্তি হওয়ার বিষয়ে তদন্ত।

এ ব্যাপারে বগুড়া জেলা শিক্ষা অফিসার হযরত আলী ও গাবতলী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেনের সাথে কথা বললে তাঁরা ওই বিদ্যালয়ে তথ্য গোপন ও অসত্য তথ্য প্রদান করে বিধি বর্হিভূতভাবে নিয়োগপ্রাপ্ত ৪জন শিক্ষক-কর্মচারী এমপিও ভুক্তি হওয়ার বিষয়ে তদন্ত হওয়ার পত্র পাওয়ার কথা স্বীকার করে বলেছেন, আমরাও উপস্থিত থেকে তদন্ত কাজে সহযোগিতা করবো।

দড়িপাড়া জাহের উদ্দিন আদর্শ নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু আলমও এ সংক্রান্ত পত্র পাওয়ার কথা স্বীকার করে বলেন, আমি বিদ্যালয়ের জন্ম থেকে প্রধান শিক্ষক আছি। তবে বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট থেকে ছুটি নিয়ে বিএড করে আবার বিদ্যালয়ে যোগদান করতে গেলে বাঁধা সৃষ্টি করায় আদালতে মামলা দায়ের করি। আদালত আমাকে প্রধান শিক্ষক হিসেবে যোগদানে যাতে কেউ বাঁধা সৃষ্টি করতে না পারে বা এই পদে অন্য কাউকে নিয়োগ না দেয়া হয় এই মর্মে নিষেধজ্ঞা দেন।

এ ছাড়া বিদ্যালয়ের মামলার তথ্য গোপন ও অসত্য তথ্য প্রদান করে বিধি বর্হিভূতভাবে নিয়োগপ্রাপ্ত ৪জন শিক্ষক-কর্মচারী এমপিও ভুক্তি করা ছাড়াও আরো নানা অনিয়মের কারনে সংশ্লিষ্ঠ দপ্তরে অভিযোগ দেয়ার প্রেক্ষিতে তদন্ত করা হচ্ছে। যাদের বিরুদ্ধে তদন্ত করা হবে বিধি বর্হিভূতভাবে নিয়োগপ্রাপ্ত ৪জন শিক্ষক-কর্মচারীরা হলো সহকারী শিক্ষক কারিমা খাতুন, অনিতা রানী, আব্দুর রাজ্জাক ও আয়া মোছাঃ রওশন আরা।