logo
আপডেট : ২ অক্টোবর, ২০২১ ১১:৩৩
যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৭ লাখ ছাড়ালো
অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৭ লাখ ছাড়ালো

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা সাত লাখ ছাড়ালো। শনিবার (২ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন সাত লাখ ১৮ হাজার ৯৮৪ জন। আর সেরে উঠেছেন তিন কোটি ৩৮ লাখ ১৬ হাজার ৪৯৪ জন।

এছাড়াও এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৪ লাখ ৪৩ হাজার ৪০৫ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে এক লাখ ২০ হাজারেরও বেশি মানুষ। এরই মধ্যে যুক্তরাষ্ট্র বয়স্ক এবং উচ্চ ঝুঁকিপূর্ণ পেশায় নিয়োজিতদের সুরক্ষার জন্য টিকার বুস্টার ডোজ শুরু করেছে। প্রেসিডেন্ট জো বাইডেনও বুস্টার ডোজ নিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্সের ট্যালি অনুযায়ী গত সপ্তাহে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন গড়ে দুই হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত এবং মৃত্যুর হারে যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে। বৈশ্বিক মোট আক্রান্তের ১৯ শতাংশ এবং মৃত্যুর ১৪ শতাংশই যুক্তরাষ্ট্রে। করোনা মহামারিতে এখন পর্যন্ত ৫০ লাখের বেশি মানুষ মারা গেছে।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের তথ্য অনুযায়ী দেশটির প্রায় ৫৬ শতাংশ মানুষ করোনাভাইরাসের টিকার দুই ডোজ এবং ৬৫ শতাংশ এক ডোজ গ্রহণ করেছেন।