logo
আপডেট : ২ অক্টোবর, ২০২১ ১৬:৫৫
বগুড়ায় সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী স্মরণসভায় ৩ সাংবাদিককে স্মৃতি পদক প্রদান
ষ্টাফ রিপোর্টার

বগুড়ায় সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী স্মরণসভায় ৩ সাংবাদিককে স্মৃতি পদক প্রদান

বগুড়ায় সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী হত্যার স্মরণসভায় ৩ সাংবাদিককে স্মৃতি পদক প্রদান করা হয়েছে। আজ শনিবার বেলা ১১ টায় জেলা সার্কিট হাউজে অনুষ্ঠিত এই স্মরণ সভায় তাদের হাতে স্মৃতি পদক তুলে দেন প্রধান অতিথি প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা দৈনিক অবজারভার এর সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী।

বগুড়া সাংবাদিক ইউনিয়ন আয়োজিত স্মরণ সভায় সংগঠনের সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইকবাল সোবহান চৌধুরী, প্রধান বক্তা সাবেক ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনজুরুল আহসান বুলবুল, প্রেসকাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন সহ আরো বগুড়ার সাংবাদিক নেতৃবৃন্দ।

সভায় প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরী বলেন, ২০০৪ সালের ২রা অক্টোবর সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তীকে গলা কেটে হত্যা করেছিলো দুর্বৃত্তরা। গত ১৭ বছরে ৯বার এই মামলার চার্জশীট দেওয়া হলেও মূল আসামীরা এখনও ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছে। বারবার নাটক সাজিয়ে মামলাটিকে ভিন্ন খাতে প্রভাবিত করার প্রয়াস চালিয়ে গেছে স্থানীয় পুলিশ প্রসাশন। একইভাবে গোটা বাংলাদেশে সকল সাংবাদিক হত্যার বিচার না হওয়ায় প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে পুলিশের উর্ধ্বতন মহল। তিনি অবিলম্বে এই হত্যা মামলাটি পিবিআই এর কাছে হস্তান্তরের দাবীও জানান।

স্মরণ সভা শেষে প্রবীণ সাংবাদিক রবিউল করিম হেলাল, আমিনুল ইসলাম চৌধুরী এবং প্রদীপ ভট্টাচার্য শংকরের হাতে দীপঙ্কর স্মৃতি পদক তুলে দেওয়া হয়।